ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিহারি ক্যাম্পে ১০ জনকে হত্যার বিচার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জুন ১৪, ২০২২
বিহারি ক্যাম্পে ১০ জনকে হত্যার বিচার দাবি

ঢাকা: ২০১৪ সালের ১৪ জুন রাজধানীর পল্লবীর কালশিতে কুর্মিটোলা বিহারি ক্যাম্পে সংঘর্ষ চলাকালে ৯ জনকে পুড়িয়ে ও একজনকে গুলি করে হত্যার বিচারের দাবি জানিয়েছে আটকে পড়া পাকিস্তানিদের ফিরিয়ে নিতে কাজ করা সংগঠন দ্য স্ট্রান্ডেড পাকিস্তানিজ জেনারেল রিপাট্রিয়েশন কমিটি (এসপিজিআরসি)।

মঙ্গলবার (১৪ জুন) মিরপুর-১২ নম্বরের ‘ই’ ব্লকের বায়তুর রহমত জামে মসজিদের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানায় সংগঠনটি।

 

মানববন্ধনে এসপিজিআরসির সভাপতি মো. মইন উদ্দিন মুন্না বলেন, দীর্ঘ আট বছর যাবত আমরা আন্দোলন ও প্রতিবাদ বিক্ষোভ করে যাচ্ছি। মামলার কোনো অগ্রগতি নেই। বিভিন্ন আইনি সংস্থার কাছে দায়িত্ব দেওয়া হলেও একজন আসামিকেও গ্রেফতার করে আদালতকে দেখাতে পারেনি।

মোহাম্মাদীয়া ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শাহ্ মান্না বলেন, কালশি হত্যাকাণ্ডে বেঁচে যাওয়া একমাত্র মেয়ে ফারজানা আক্তারকে চিকিৎসা, শিক্ষা ও পুনর্বাসনের জরুরি ব্যবস্থা করা হোক। ওই হত্যা মামলার তদন্তকারী সংস্থা পিবিআইকে আদালতের রিপোর্ট প্রেরণসহ আসামিদের গ্রেফতার করা হোক।

তিনি আরও বলেন, সাত জনের নামে মিথ্যা মামলা ও অজ্ঞাত তিন হাজার ব্যক্তির নামে যে মামলা করা হয়েছে। অতি শিগগিরই মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন এসপিজিআরসি মিরপুর-১০ নম্বর শাখার সভাপতি সেলিম ইউসুফ, স্থানীয় এসপিজিআরসি’র দপ্তর সম্পাদক মো. রাজু আহমেদ, মো. মোস্তাক আহমদ মাল্লু, খোরশেদ আলম, মো. আকান, মো. নাইম আনসারী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।