ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইপিজেডে আগুন: শঙ্কায় ফ্যাক্টরির মালিকরা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জুন ১৭, ২০২২
ইপিজেডে আগুন: শঙ্কায় ফ্যাক্টরির মালিকরা 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের ভেতরে একটি নির্মাণাধীন ফ্যাক্টরির পাইলিংয়ের কাজ চলার সময় গ্যাস লাইন ফেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  

শুক্রবার (১৭ জুন) সকাল সাড়ে ৭ টায় আগুনের প্রাথমিক সূত্রপাত হলেও সকাল সাড়ে ১০ টার দিকে গ্যাস লাইন ফেটে বিস্ফোরণ হয়ে অগ্নিকাণ্ডের দ্রুত ছড়িয়ে পড়ে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিটের ৯ টি ইউনিট।  

এদিকে আগুন লাগার ৮ ঘণ্টায়ও আগুন নিয়ন্ত্রণে না আসায় ইপিজেডের অভ্যন্তরে থাকা অন্য ফ্যাক্টরির মালিকরা ও শ্রমিকরা আগুন ছড়িয়ে পড়ার শঙ্কা করছেন। আগুন ছড়িয়ে পড়লে অন্য ফ্যাক্টরিগুলো ভয়াবহ ক্ষতির সম্মুখীন হতে পারে বলে মনে করছেন তারা। উদ্বেগ উৎকণ্ঠায় মালিকরা আগুন নেভাতে দ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোর সহায়তা কামনা করেছেন।

ইপিজেডের ভেতরে গ্যাসের পাইপলাইন থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানায় ফায়ার সার্ভিস। গ্যাস লাইনের গ্যাস সরবরাহ বন্ধ করা হয়েছে এবং দ্রুতই আগুন নিয়ন্ত্রণে আসবে বলে আশা প্রকাশ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, আমাদের ইপিজেড, হাজীগঞ্জ ও মণ্ডলপাড়া স্টেশনসহ বিভিন্ন স্টেশনের ৯টি ইউনিট ও ৪৫ জন দক্ষ কর্মী ইতোমধ্যে আগুন নেভাতে কাজ করছেন। আগুনের সূত্রপাত পরে বলা যাবে। কোনো হতাহত নেই।

তিনি জানান, আগুনের তীব্রতা অনেক, তাই কাছে যেতে পারছিলাম না আমরা। গ্যাস লাইনের চাপ কমিয়ে এটি বন্ধ করা হচ্ছে। এখন আরো সামনে গিয়ে কাজ করা হবে। পাইলিং এর কোনো কাজে বা আঘাতে হয়তো পাইপটি ফেটে গিয়ে থাকতে পারে।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ পরিচালক দিনমনি শর্মা জানান, আগুন নেভাতে গ্যাসের কারণে বেগ পেতে হচ্ছে। আমরা কাজ করে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।