ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে ১৫ দিনে দুই শতাধিক কিশোর অপরাধী আটক

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, মে ২, ২০২৪
সাভারে ১৫ দিনে দুই শতাধিক কিশোর অপরাধী আটক

ঢাকা: সাভারে গত ১৫ দিনের অভিযানে দুই শতাধিক কিশোর অপরাধীসহ বিভিন্ন অপরাধীকে আটক করেছে সাভার মডেল থানা পুলিশ।  

চলমান অভিযানের ধারাবাহিকতায় আরও সাতজন পেশাদার ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

এসময় তাদের কাছ থেকে প্রায় ৪ লাখ টাকার মাদক ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

বুধবার (১ মে) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানিয়েছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) আব্দুল্লাহিল কাফি।  

এর আগে গতকাল ৩০ এপ্রিল পৃথক অভিযানে সাভারের বাজার রোড, জালেশ্বর ও সাভারের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- শেরপুর জেলার নালিতাবাড়ি থানার উত্তর চকপাড়া গ্রামের মো. হাবিব মিয়ার ছেলে মো. আকাশ ওরফে আকাই (২৩), সাভার উত্তরপাড়ার মো. হাসান মোল্লার ছেলে মো. রাকিব হাসান হৃদয় (২৬), বাগেরহাট জেলা সদর থানার ষাটগম্বুজ রেল স্টেশন এলাকার কালাম মোল্লার ছেলে মো. সাব্বির (২৪), কিশোরগঞ্জের ভৈরব থানার বাঁশগাড়ী গ্রামের সাত্তার মিয়ার ছেলে মো. নাইম (২৫), ঠাকুরগাঁও জেলা সদর থানার জগন্নাথপুর গ্রামের মো. আবুল হোসেনের ছেলে মো. আল আমিন (২৮), ও ডেঞ্জার সাগরসহ (২৫) আরও একজন। তাদের বিরুদ্ধে দারুসসালাম, সাভার মডেল থানায় দস্যুতা, হত্যা ও ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে।  

আব্দুল্লাহিল কাফি বলেন, সাভার-আশুলিয়া ও ধামরাই ঢাকা জেলার এই অংশে বিশেষ করে সাভার ও আশুলিয়ায় আমরা সাম্প্রতিক সময়ে লক্ষ্য করেছি অল্প বয়সী কিশোর এবং ক্ষেত্র বিশেষে বয়স ৩০ এর ওপরে হলেও অনেকে যে আচরণগুলি করে থাকেন আমরা সাধারণত এটাকে কিশোর গ্যাং বলে থাকি। এরকম বয়সী অপরাধীদের দ্বারা বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। যেগুলো আমাদের নজরে এসেছে। ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়গুলো নোটিশ করেছে। তারই ভিত্তিতে আমরা বেশ কিছুদিন ধরে এ ধরনের সংঘবদ্ধ কিশোর অপরাধী যারা অথবা সংঘবদ্ধ ছাড়াও একজন দুইজন যারা নানা ধরনের অপরাধে যুক্ত তাদের আইনের আওতায় এনেছি। ক্ষেত্র বিশেষে যদি কারও বিরুদ্ধে গুরুতর অভিযোগ না থাকে তাহলে স্থানীয় কিংবা অভিভাবকদের জিম্মায় ছেড়ে দিয়েছি। এমন দুই শতাধিক অপরাধীদের গত ১০/১৫ দিনে আমরা আটক করেছি।

আমাদের অফিসাররা মোবাইল পেট্রলিং কার্যক্রম ও চেকপোস্টে তল্লাশি কার্যক্রম করার সময় গতকাল তিনটি গ্রুপকে আটক করে। এসময় তাদের কাছ থেকে প্রায় ৪ লাখ টাকা মূল্যের হেরোইন ও চাপাতি, ছুরিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।  

অভিযান পরিচালনা করা সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ বাংলানিউজকে বলেন, আটকদের মধ্যে দুইজন গত ২২ সালে সিঅ্যান্ডবি বাসস্ট্যান্ডে একজন এসিল্যান্ডকে ছুরিকাঘাত করে তার কাছে থাকা জিনিসপত্র লুটে নেয়। তারা কিছুদিন গা ঢাকা দিয়ে আবার ছিনতাই কার্যক্রমে নেমে পরে। এছাড়া আটকদের মধ্যে হত্যা মামলার আসামিরাও রয়েছে। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করে দুপুরে আদালতে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৭৩৭ ঘণ্টা, মে ০২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।