ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নালিতাবাড়ীতে ভারী বর্ষণ, বিভিন্ন এলাকা প্লাবিত

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, জুন ১৭, ২০২২
নালিতাবাড়ীতে ভারী বর্ষণ, বিভিন্ন এলাকা প্লাবিত

শেরপুর: শেরপুরের নালিতাবাড়ীতে প্রবল বর্ষণের কারণে ভারতের মেঘালয় রাজ্য থেকে ভোগাই ও চেল্লাখালী নদী দুটিতে ঢল নেমেছে। এতে ভোগাই নদী পানি বিপৎসীমার ৬২ সেন্টিমিটার এবং চেল্লাখালী নদীর পানি বিপৎসীমার ৩৭৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

শুক্রবার (১৭ জুন) সকাল ৯টার পর থেকে পৌরশহরের ৮ নম্বর ওয়ার্ডের নিচপাড়া এলাকায় দেড় কিলোমিটারের মধ্যে চারটি এবং ২ নম্বর ওয়ার্ডের গড়কান্দা এলাকায় দু'টি ভাঙন দেখা দিয়েছে।

এছাড়া নালিতাবাড়ী বাজার এলাকায় নদীর পাড় উপচে পানি প্রবাহিত হচ্ছে লোকালয়ে। এতে নালিতাবাড়ী ইউনিয়ন ও পৌর শহরের ৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা প্লাবিত হয়। আর শহরের ২ নম্বর নালিতাবাড়ী ইউনিয়নের খালভাঙা গ্রামের নদীর বাঁধ ভেঙে প্রবল বেগে নিম্নাঞ্চলের দিকে পানি প্রবাহিত হচ্ছে।

পৌর শহরের গড়কান্দা এলাকার মনিরুজ্জামান বলেন, বর্ষা এহুনো শুরুই অয়নি (এখনও) তার মধ্যে একদিনের বৃষ্টিতেই এ অবস্থা। ছয় জায়গায় ভাঙ্গিয়া গেছে। সামনের দিনে কি যে অয় (হয়) আল্লাহই ভালো জানেন।

এদিকে ভোগাই ও চেলালাখালী নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক ও ইউপি চেয়ারম্যান আব্দুস সবুর। তারা সবাই ভেঙে যাওয়া নদীর বাঁধ পানি কমার সঙ্গে সঙ্গে মেরামতের আশ্বাস দিয়েছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু বাংলানিউজকে বলেন, দুই দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ভোগাই ও চেল্লাখালী নদীর বেশ কয়েক জায়গায় বাঁধ ভেঙে গেছে। পানি উন্নয়ন বোর্ডসহ সরকারের উর্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। এছাড়া ইউপি  চেয়ারম্যানদের ক্ষয়-ক্ষতি নিরুপন করার জন্যেও বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।