ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতিয়ায় ৭ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জুন ২০, ২০২২
হাতিয়ায় ৭ জেলে আটক

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে কারেন্ট জাল দিয়ে মাছ ধরায় ট্রলারসহ সাত জেলেকে আটক করেছে নৌ-পুলিশ।

সোমবার (২০ জুন) ভোরে হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নের তালুকদার গ্রামের পূর্বপাশে মেঘনা নদীতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

পরে এদিন বিকেলে তাদের বিচারিক আদালতের মাধ্যমে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

নলচিরা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- মো. নাজিম (২৬), মো. মিজান (৩০), মো. আব্দুর রহমান (২৮), মো. মফিজুল ইসলাম (৩৫), মো. মোসলে উদ্দিন (৩৫), মনির হোসেন (২৬) ও মো. মাসুদ (২৫)। তারা সবাই ভোলা জেলার সদর উপজেলার ইলিশা ইউনিয়নের বিভিন্ন গ্রামের বাসিন্দা।

নৌ-পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি নৌকা আটক করে তল্লাশি চালানো হয়। এ সময় তাদের কাছে প্রচুর পরিমাণ কারেন্ট জাল পাওয়া যায়। পরে নৌকাসহ জেলেদের আটক করে নলচিরা ঘাটে নিয়ে আসা হয়।

তিনি আরও বলেন, জব্দ করা ৩ হাজার ৫০০ মিটার কারেন্ট জাল স্থানীয়দের উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে হাতিয়া থানায় মামলা করেছে নৌ-পুলিশ।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুন ২০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।