ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাড়ে ৬ ঘণ্টার পর উদ্ধার বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জুন ২১, ২০২২
সাড়ে ৬ ঘণ্টার পর উদ্ধার বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান  ফাইল ফটো

মানিকগঞ্জ: প্রবল স্রোতে আরিচা-কাজিরহাট নৌরুটের মূল চ্যানেল হারিয়ে ডুবোচরে আটকা পড়া বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ফেরিটি সাড়ে ৬ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।  

মঙ্গলবার (২১ জুন) সকাল ৭টার দিকে ফেরিটি উদ্ধারের তথ্য নিশ্চিত করেছেন আরিচা ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ।

গতকাল সোমবার (২০ জুন) রাত সাড়ে ৭টার দিকে ১৩টি পণ্য বোঝাই ট্রাক ও যাত্রী নিয়ে ডুবোচরে আটকা পড়ে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান নামের একটি রো রো ফেরি। ডুবোচর থেকে ফেরিটি সরিয়ে নিতে উদ্ধারকারী জাহাজ আইটি ৩৯৪ কাজ শুরু করে। মধ্য রাত ২টার দিকে উদ্ধার শেষে ফেরিতে থাকা সাধারণ পণ্য বোঝাই ট্রাকগুলোকে সিরিয়াল অনুযায়ী আনলোড করা হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ বলেন, গতকাল সন্ধ্যা দিকে ডুবোচরে আটকে যায় ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান। তাৎক্ষণিকভাবে ফেরিতে থাকা যাত্রীদের ইঞ্জিনচালিত নৌকার মাধ্যমে পাড়ে আনা হয়।  সাড়ে ৬ ঘণ্টা পর ডুবোচরে আটকে থাকা ফেরিটি উদ্ধার করার পর ওই ফেরিতে থাকা ট্রাকগুলোকে সিরিয়াল অনুযায়ী আনলোড করা হয়। যমুনা নদীতে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে মূলত চ্যানেল বোঝা যায়নি আর এ কারণেই এ ভোগান্তিতে পড়তে হয়েছিলো বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০৮৩৮ ঘণ্টা, জুন ২১, ২০২২

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।