ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঘোড়াঘাটে পৃথক ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জুন ২২, ২০২২
ঘোড়াঘাটে পৃথক ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২

দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় বুদ্ধি প্রতিবন্ধী এক কিশোরীকে (১৬) ধর্ষণের অভিযোগে ফুল মিয়া (৫৭) নামে এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ।

গত মঙ্গলবার (২১ জুন) দুপুরে ঘোড়াঘাট পৌরসভার নুরজাহানপুর গ্রামে এ ধর্ষণের ঘটনা ঘটে।

পরে এ ঘটনায় ওই কিশোরীর বাবা বাদী হয়ে নারী ও শিশু দমন আইনে ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করেন।  

এদিকে অপর এক গৃহবধূ ধর্ষণ মামলার পলাতক আসামি গোলবাহার শেখ (৫৮) নামে আরো একজনকে ওইদিন গ্রেফতার করে পুলিশ।

আটক ফুল মিয়া ঘোড়াঘাট পৌর এলাকার চককাঁঠাল গ্রামের মৃত মিন্নত মিয়ার ছেলে। তিনি ওই বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীর বাড়িতে গরুর রাখালের কাজ করতেন।

আর গৃহবধূ ধর্ষণ মামলার পলাতক আসামি গোলবাহার শেখ সিংড়া ইউপির সাতপাড়া গ্রামের মৃত কোমর উদ্দিন শেখের ছেলে।

প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলার এজাহার সূত্রে জানা যায়, মঙ্গলবার ওই প্রতিবন্ধী কিশোরী ও তার দাদীকে বাড়িতে রেখে হাসপাতালে যান পরিবারের সদস্যরা। দুপুর বেলা কৌশলে বাড়ি ওই কিশোরীর দাদীকে পাশ্ববর্তী অন্য বাড়িতে পাঠিয়ে বাড়ির দরজা বন্ধ করে দিয়ে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করে।

ঘটনার প্রায় দেড় ঘণ্টা পর প্রতিবন্ধী কিশোরীর চাচী নাজনীন নাজ হাসপাতালের কাজ শেষে বাড়িতে ফিরে প্রতিবন্ধী কিশোরীর আচরণ সন্দেহজনক মনে হলে বাড়িতে থাকা সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে ফুল ধর্ষণের বিষয়টি জানতে পারেন। পরে তিনি মোবাইলে বিষয়টি সকলকে জানায়।

অপরদিকে গৃহবধূ ধর্ষণের বিষয়ে পুলিশ জানান, কয়েক মাস আগে উপজেলার সাতপাড়া গ্রামে এক গৃহবধূকে ধর্ষণের ঘটনায় অন্তঃসত্ত্বা হয়ে পড়েন ওই নারী। পরে তিনি বাদী হয়ে গত মে মাসের ৯ তারিখে দিনাজপুরের আদালতে গোলবাহার শেখের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করে। সে মামলায় আসামি দীর্ঘদিন ধরে পালিয়ে বেড়াচ্ছিল।

ঘোড়াঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিনুল ইসলাম বলেন, গ্রেফতার দুইজন আসামিকে আজ বুধবার (২২ জুন) সকালে দিনাজপুরের আদালতে পাঠানো হয়েছে। প্রতিবন্ধী কিশোরীকে ধষর্ণের ঘটনায় ভিকটিমকে মেডিকেল টেস্টের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, গৃহবধূ ধর্ষণ মামলার পলাতক আসামি দীর্ঘদিন ধরেই পালিয়ে বেড়াচ্ছিলেন। মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে আমরা তাকে গ্রেফতার করি।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, জুন ২২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।