ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে টিসিবির পণ্য বিক্রয় শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুন ২২, ২০২২
বান্দরবানে টিসিবির পণ্য বিক্রয় শুরু

বান্দরবান: বান্দরবানে সরকার নির্ধারিত ন্যায্যমূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (২২ জুন) দুপুরের দিকে বান্দরবান বাজারে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বান্দরবান জেলা প্রশাসক (ডিসি) ইয়াছমিন পারভীন তিবরীজি এর উদ্বোধন করেন।
 
এ সময় কার্ডধারী প্রত্যেককে ন্যায্যমূল্যে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল দেন টিসিবিরি ডিলাররা।

টিসিবির ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কায়েসুর রহমানসহ সরকারী ঊর্ধ্বতন কর্মকর্তা, টিসিবির ডিলার ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

টিসিবির ডিলাররা জানান, বান্দরবানের প্রতিটি ওয়ার্ডে একটি করে দোকানে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই টিসিবির ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় করা হবে আর প্রতি কার্ডধারী মাসে একবার ৪০৫ টাকা দিয়ে ১ কেজি চিনি, ২ কেজি ডাল এবং ২ লিটার সেয়াবিন তেল কিনতে পারবেন।

এদিকে, সরকারের পক্ষ থেকে টিসিবির ন্যায্যমূল্যে এই পণ্য বিক্রয় কার্যক্রম বান্দরবানের দুর্গম পাহাড়ের আনাচে-কানাচে ছড়িয়ে দেওয়ায় কথা জানান ডিসি ইয়াছমিন পারভীন তিবরীজি।  

তিনি বলেন, বান্দরবান সদর, পৌরসভার পাশাপাশি সাতটি উপজেলায় টিসিবির ডিলাররা কার্ডধারীদের ন্যায্যমূল্যে এই পণ্য বিক্রয় করবে আর এই বিষয়টি সার্বিক মনিটরিং রাখবে জেলা প্রশাসন এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।