ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সমগ্র বাংলাদেশ শনিবারের জনসভায় যুক্ত হবে: নৌপ্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, জুন ২৪, ২০২২
সমগ্র বাংলাদেশ শনিবারের জনসভায় যুক্ত হবে: নৌপ্রতিমন্ত্রী

মাদারীপুর: শনিবার (২৫ জুন) পদ্মাসেতুর উদ্বোধন জনসভা। সমগ্র বাংলাদেশ আগামীকালকের জনসভায় যুক্ত হবে বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

 

শুক্রবার(২৪ জুন) সকালে শিবচরের বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটে প্রধানমন্ত্রীর জনসভার সর্বশেষ প্রস্তুতির পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

এসময় নৌ প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন জায়গা থেকে নৌপথে, সড়কপথে এই জনসভায় লোকজন অংশ নেবে। মানুষের ঠিকানায় পরিণত হচ্ছে কালকের জনসভা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী এমন একটি কর্ম সম্পাদন করেছেন যে সমগ্র পৃথিবীকে তিনি এখানে যুক্ত করে ফেলেছেন। ইউটিউবে প্রায় ৮০ লাখ কনটেন্ট তৈরি করা হয়েছে পদ্মা সেতু নিয়ে। এরকম ভাবে একটি স্থাপনা নিয়ে এর আগে এতো আলোচনা হয়েছে এরকম কোনো কিছু আমরা শুনিনি।

তিনি আরও বলেন, আমরা দারিদ্রতার যাঁতাকলে চলে গিয়েছিলাম, সেই বাংলাদেশকে তুলে এনেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। পদ্মাসেতু স্থাপনার মধ্য দিয়ে তিনি বিশ্বের হিমালয়ের চূড়ায় তিনি বাংলাদেশকে তুলে দিয়েছেন। কালকের জনসভাকে ‘জনসভা’ বলা যাবে না। এটা একটা উদযাপন। যেখানে প্রধানমন্ত্রী ‘আগামীর বাংলাদেশ’ নির্মাণের দিক নির্দেশনা দেবেন।

বৈরি আবহাওয়ার ক্ষেত্রে জনসভায় বিশেষ কোন প্রস্তুতি আছে কিনা? এমন প্রশ্নের জবাবে নৌ-প্রতিমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশের মানুষ বৈরি আবহাওয়ার মধ্যেই বেড়ে উঠেছি। বন্যা, খড়া, ঝড়-বাদল এসবে আমরা অভ্যস্ত। বিশেষ করে নদী পাড়ের মানুষ আরও বেশি অভ্যস্ত। তাই বৈরি আবহাওয়া আমাদের গতিকে থামিয়ে দিতে পারবে না।

তিনি বলেন, ইতোমধ্যে হাজার হাজার মানুষের পদচারনা শুরু হয়ে গেছে। নৌপথে যারা আসবে তাদের জন্য সব ব্যবস্থা নেওয়া হয়েছে। এখানে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এসময় বিআইডব্লিউটিএ'র ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অন্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জানু ২৪, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।