ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু উদ্বোধন: দলে দলে সমাবেশের পথে যাত্রা

ইমতিয়াজ আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, জুন ২৫, ২০২২
পদ্মা সেতু উদ্বোধন: দলে দলে সমাবেশের পথে যাত্রা

মাদারীপুর: পদ্মা সেতু উদ্বোধন! আনন্দে ভাসছে দক্ষিণাঞ্চলবাসী। শিবচরের বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটে প্রধানমন্ত্রীর জনসভায় অংশ নিতে দলে দলে মানুষের পদযাত্রা।

 

শনিবার (২৫ জুন) ভোরের আলো ফোটার আগে থেকেই জনসভাস্থলের দিকে ছুটতে শুরু করেছে বিভিন্ন এলাকা থেকে আসা সাধারণ মানুষ।  

শনিবার ভোর থেকে শিবচরের প্রত্যন্ত অঞ্চল থেকে জনসভার উদ্দেশে সাধারণ মানুষ যাত্রা শুরু করেছে। আড়িয়াল খাঁ নদ সংলগ্ন ইউনিয়নগুলো থেকে লঞ্চে করে ইতোমধ্যেই সমাবেশের উদ্দেশে রওনা দিয়েছে কয়েক হাজার মানুষ। এছাড়া বিভিন্ন যানবাহনে চরে সমাবেশ থেকে দূরবর্তী স্থানে নেমে হেঁটে জনসভাস্থলের অভিমুখে যাচ্ছে নানা শ্রেণীপেশার মানুষ।

আলাপকালে জনসাধারণ জানায়, পদ্মা সেতু আমাদের আবেগের জায়গা। আমাদের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হচ্ছে আজ। আর সেই অনুষ্ঠানে উপস্থিত না থাকার প্রশ্নই উঠে না।

মো. আবুল হাসান নামে সদরপুর উপজেলার খাস চর বন্দোরখোলা এলাকার এক ব্যক্তি বলেন, এই পদ্মা নদী আমাদের অনেক ভুগিয়েছে। ঢাকার এতো কাছে থেকেও আমরা জরুরি প্রয়োজনে ঢাকা যেতে ব্যর্থ হই। সেই পদ্মায় সেতু হয়েছে। আজ উদ্বোধন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য অফুরন্ত দোয়া রইলো। এই সেতু আমাদের উন্নয়নের গতি বাড়িয়ে দেবে।

সরেজমিনে দেখা গেছে, সমাবেশ স্থলে যেতে শিবচরের পাঁচ্চর এলাকা, বাখরেরকান্দি, কাওড়াকান্দি, মাদবরচর, চরজানাজাত, বন্দোরখোলা, কতুবপুর, কাদিরপুরসহ নিকটবর্তী এলাকা থেকে অসংখ্য মানুষ হেঁটে রওনা দিয়েছে। এছাড়া দূরবর্তী এলাকা থেকে লঞ্চ, বাসসহ বিভিন্ন যানবাহনে সমাবেশ স্থলে যাচ্ছে জনগণ।

সমাবেশকে ঘিরে কঠোর নিরাপত্তার চাদরে ঢাকা রয়েছে পুরো জনসমাবেশ স্থল এবং আশপাশের এলাকা। বন্ধ রয়েছে মহাসড়কে যানবাহন চলাচল।

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, জুন ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।