ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তার কেটে রেলিং মাড়িয়ে পদ্মা সেতুতে জনতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুন ২৫, ২০২২
তার কেটে রেলিং মাড়িয়ে পদ্মা সেতুতে জনতা ছবি: বাংলানিউজ

পদ্মা সেতু এলাকা থেকে: উদ্বোধন হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। উদ্বোধনের পর আগামীকাল (রোববার) ভোর ৬টা থেকে শুরু হবে যান চলাচল।

তবে এই সেতুতে ওঠার জন্য সেই সময়টুকুও যেন সহ্য হচ্ছে না সেতুকে ঘিরে আনন্দ-উল্লাসে মেতে ওঠা সাধারণ মানুষের।

শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধনের পর এবং প্রধানমন্ত্রী এই এলাকা ছেড়ে যাওয়ার পর পদ্মা সেতুতে অসংখ্য মানুষের ঢল দেখা গেছে। এ সময় অনেকে হেঁটে পদ্মা সেতুতে উঠেন। অনেকে আবার তারের রেলিংয়ের তার কেটে এবং রেলিং বেয়ে উপর দিয়ে পার হয়ে সেতুতে যান। এরপর পদ্মা সেতুতে উঠে সবাই সেলফি তুলে বা বন্ধুদের সঙ্গে ছবি উঠিয়ে শেয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

দুপুরে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে গিয়ে এমন চিত্র দেখা যায়। এসময় কয়েকজন দর্শনার্থীর সঙ্গে কথা হলে তারা জানান, ইতিহাসের সাক্ষী হতে পদ্মা সেতুর ওপর সেলফি তুলতে এসেছেন তারা।

হাবিব নামে এক যুবক বলেন, পদ্মা সেতু আমাদের অহংকার। দীর্ঘদিন ধরে স্বপ্ন ছিল পদ্মা সেতুতে ওঠার। আজ সে স্বপ্ন পূরণ হলো। সেজন্য আমরা অনেক খুশি।

অপর এক নারী বলেন, সেই কবে থেকে এই পদ্মা সেতু বানানোর খবর দেখি টেলিভিশন আর পত্রিকাতে। আজ সেই সেতুটি উদ্বোধন। তাই নিজেকে নিয়ন্ত্রণ করতে পারিনি। সেতুর উপর উঠে ছবি তুলেছি।

তবে এসব মানুষ সেতুর একটি নির্দিষ্ট অংশ পর্যন্তই যেতে পেরেছে। নির্দিষ্ট অংশের পর থেকে সেতুতে ছিল কঠোর পাহারা।

এর আগে শনিবার (২৫ জুন) বেলা ১১টা ৫৮ মিনিটে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। দুপুর ১২টা ৬ মিনিটে সেতু দিয়ে প্রধানমন্ত্রীর গাড়িবহর জাজিরার অভিমুখে রওনা হয়। এর আগে বেলা ১১টা ৪৮ মিনিটে নিজ হাতে নির্ধারিত টোল দেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এইচএমএস্/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।