ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘আমাদের পাঠশালা’র আয়োজনে ফুটবল টুর্নামেন্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুন ২৭, ২০২২
‘আমাদের পাঠশালা’র আয়োজনে ফুটবল টুর্নামেন্ট

ঢাকা: বঞ্চিত শিশুদের জন্য মানসম্মত মানবিক শিক্ষা—এমন স্লোগানকে সামনে রেখে বঞ্চিত শিশুদের মানসম্মত মানবিক শিক্ষা দিয়ে আসছে ‘আমাদের পাঠশালা’। ২০০৭ সালে প্রতিষ্ঠা লাভ করে ‘আমাদের পাঠশালা’ নামের স্কুলটি।

এরপর থেকে বিরতিহীনভাবে বিভিন্ন চড়াই-উৎরাই পার করে ১৪ বছরে পা দিয়েছে এই শিক্ষাপ্রতিষ্ঠান। সেই প্রথম থেকেই লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় সমান গুরুত্ব দিতে আগ্রহী আমাদের পাঠশালা।

তাই এবার আসন্ন ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে আমাদের পাঠশালা কিছু অপেশাদার ফুটবল টিমকে নিয়ে একটি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে। সবগুলো টিমের মধ্যেই চাকরিজীবী, শিক্ষক, ছাত্র, খুদে ব্যবসায়ী রয়েছেন। সব মিলিয়ে ফুটবলপ্রেমীদের জন্য অনেক আকর্ষণীয় হবে এই আয়োজন—এমনটাই মনে করেন আমাদের পাঠশালার টুর্নামেন্ট আয়োজক কমিটি।


টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার (১ জুলাই)। একদিনের এই টুর্নামেন্টের সবগুলো খেলাই (পনেরটি ম্যাচ) হবে বসুন্ধরা আবাসিক মেইন গেইট সংলগ্ন জ্যাফ অ্যারেনায়। টুর্নামেন্ট ফরমেটে প্রতিটি টিমের ৬ জন খেলোয়াড় খেলতে পারবে। অতিরিক্ত ৩ জন থাকবে যারা যে কোনো সময় পরিবর্তিত খেলোয়ার হিসেবে মাঠে নামতে পারবেন নিজ নিজ দলের পক্ষে।

আটটি দলের অংশগ্রহণে এই টুর্নামেন্ট সম্পন্ন হবে। নিবন্ধিত দলগুলো হলো—

০১. আ-চিক মান্দি টিম — A-CHIK MANDE TEAM (অধিনায়ক: প্রিন্স)
০২. সকার স্টারস আর.এম.পি — SOCCER STARS RMP (অধিনায়ক: মোর্শেদ পাভেল)
০৩. টিম পাঠশালা — TEAM PATHSHALA (অধিনায়ক: ইয়াসিন)
০৪. এএম এফসি — AM FC (অধিনায়ক: আতিক)
০৫. মর্নিং সান — MORNING SUN (অধিনায়ক: আরিফ)
০৬. সকার ভেটেরানস — SOCCER VETERANS (অধিনায়ক: আজমাঈন)
০৭. এনএন্ডআই গ্রুপ — N&I GROUP (অধিনায়ক: ইশায়েত)
০৮. বাড্ডা বারনারস — BADDA BURNERS (অধিনায়ক: সুমন)



বিজয়ী দলকে পুরস্কারস্বরূপ ট্রফি ও মেডেলসহ ২০ হাজার টাকা এবং রানার্সআপ দলকে ট্রফি ও মেডেলসহ ১২ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে। তৃতীয় স্থানের দলটিকে শুধু ট্রফি দেওয়া হবে। টুর্নামেন্টটি শুক্রবার বিকেল ৫টায় শুরু হয়ে রাত ১১টায় সম্পন্ন হবে।

রেফারি হিসেবে থাকছেন মোজেস অইরা (কেনিয়া), যিনি সবখুলো খেলা সুষ্ঠুভাবে এবং সময়মতো পরিচালনার দায়িত্বে থাকবেন।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।