ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভোক্তা অধিকারে অভিযোগ, প্রনোদনা পেলেন অভিযোগকারী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, জুন ২৮, ২০২২
ভোক্তা অধিকারে অভিযোগ, প্রনোদনা পেলেন অভিযোগকারী 

ময়মনসিংহ: ময়মনসিংহ ভোক্তা অধিকারে প্রতারণার অভিযোগ করে প্রণোদনা পেয়েছেন আব্দুল মালেক (৭৩) নামের এক অভিযোগকারী। এতে তিনি ৮ হাজার ৭৫০ টাকা প্রণোদনা হিসেবে গ্রহণ করেন।

মঙ্গলবার (২৮ জুন) দুপুরে জেলা প্রশাসক সংলগ্ন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয়ে সংশ্লিষ্ট অভিযোগকারির হাতে এই প্রণোদনার অর্থ তুলে দেওয়া হয়।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নিশাত মেহের।

তিনি জানান, ১৫ জুন বৃদ্ধ আব্দুল মালেক কানের সমস্যার কারণে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকের কাছে গেলে ওই চিকিৎসক তাঁর ব্যবস্থাপত্রে ৬০ টাকা দামের একটি কানের ড্রপ লিখে দেন।

পরে ওই ব্যক্তি হাসপাতাল ফটকের বিপরীত দিকে অবস্থিত সাবা মেডিক্যাল হলে ওষুধ কিনতে গেলে দোকানের এক কর্মচারী চিকিৎসকের ব্যবস্থাপত্রের ওপর ৬০০ টাকা মূল্যের অন্য আরও দু’টি ইউনানি ওষুধ লিখে বিক্রি করেন।

ওই ওষুধ সেবনের পর রোগীর উচ্চ রক্তচাপসহ বেশ কয়েকটি পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়। পরে তিনি আবারও ওই চিকিৎসকের কাছে গেলে বিষয়টি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্তৃপক্ষকে অবহিত করার পরামর্শ দেন চিকিৎসক।

পরে তিনি ভোক্তা অধিকারে লিখিত অভিযোগ দায়ের করলে ২৬ জুন সাবা মেডিক্যাল হলে অভিযান চালিয়ে ৩৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।  

এ সময় ফার্মেসি মালিক ও অভিযুক্ত কর্মচারী দোষ স্বীকার করে মুচলেকা প্রদান করেন বলেও জানান সহকারী পরিচালক নিশাত মেহের।  

তিনি আরও জানান, নিয়ম অনুযায়ী ওই অর্থদণ্ডের শতকরা ২৫ ভাগ অর্থ ওই অভিযোগকারীকে প্রণোদনা হিসেবে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জুন ২৮, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।