ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাত্রাবাড়ীতে দুই জায়গায় আগুন, নির্বাপনে ৭ ইউনিট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, জুলাই ১, ২০২২
যাত্রাবাড়ীতে দুই জায়গায় আগুন, নির্বাপনে ৭ ইউনিট

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় পৃথক দুই জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মাতুয়াইল আলামিন নামে একটি কার্টুন তৈরির কারখানায় ও বিবির বাগিচা এলাকায় একটি চাইনিজ রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস থেকে দুই জায়গায় মোট সাতটি ইউনিট কাজ করে আগুন সম্পূর্ণ নির্বাপন করে।

শুক্রবার (১ জুলাই) শুক্রবার এই তথ্য নিশ্চিত করেন ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন।  

তিনি জানান, যাত্রাবাড়ী মাতুয়াইলে একটি কার্টুন তৈরির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৃহস্পতিবার দিনগত রাত সোয়া তিনটায় অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ঘটনা স্থলে পাঁচটি ইউনিট কাজ করে আগুন নির্বাপন করে ছয়টা দশ মিনিটে। তবে এই অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি। অগ্নিকাণ্ডের প্রতিষ্ঠানটির ক্ষতি হয়েছে আনুমানিক পাঁচ লক্ষ টাকার।

এদিকে তিনি আরো জানান, যাত্রাবাড়ী বিবির বাগিচা এক নম্বর গেট এলাকায় মেরিডিয়ান চাইনিজ রেস্টুরেন্টে অপর একটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। শুক্রবার ভোরে পাঁচটা ১৬ মিনিটে অগ্নিকাণ্ডের সংবাদ পাওয়া যায়। সেখানে দুই ইউনিট কাজ করে ৬ টা ৪০ মিনিটে আগুন নির্বাপন করে।  

তিনি বলেন, এই অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় আট লক্ষ টাকা। তবে এখানেও হতাহতের সংবাদ পাওয়া যায়নি। ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, দুটি ঘটনায় বৈদ্যুতিক সংযোগ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, ০১ জুলাই, ২০২২ 
এজেডএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।