ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

জাতীয়

ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগ যাত্রীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগ যাত্রীদের

ঢাকা: টানা তৃতীয় দিনের মতো ঈদুল আজহা উপলক্ষে ঢাকা (কমলাপুর) রেল স্টেশনে সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে ভোর থেকে লাইনে দাঁড়িয়েও টিকিট না পাওয়ায় কালোবাজারির অভিযোগ তুলেছেন যাত্রীরা।

 এদিকে অভিযোগ অস্বীকার করে কর্তৃপক্ষ বলছে চাহিদার চেয়ে টিকিটের পরিমাণ কম হওয়ায় যাত্রীরা টিকিট পাচ্ছেন না।

এছাড়া বিষয়টি ‘স্বাভাবিক’ ঘটনা বলে অভিহিত করেছেন কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার।

কমলাপুরে ভোর সাড়ে ৫ টায় টিকিট লাইনে দাঁড়িয়েও টিকিট পাননি দিনাজপুরের যাত্রী আকরাম হোসেন। তিনি বলেন, এতো ভোরে দাঁড়িয়েও টিকিট না পাওয়ায় অর্থ হল টিকিট কালোবাজারি হচ্ছে।  

রংপুরের যাত্রী সৌরভ হোসেন বলেন, ভোর ৫ টায় লাইনে দাঁড়িয়েও টিকিট পাইনি। কেন পাইনি এটা বুঝতে তো অসুবিধা হবার কথা না। নিশ্চয়ই অনিয়ম হচ্ছে।  

এদিকে কালোবাজারির যাবতীয় অভিযোগ অস্বীকার করে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, এখন যাত্রীদের চাপ বেশি।  চাহিদার তুলনায় টিকিটের সংখ্যা অপ্রতুল। সেজন্য সংকট তৈরি হওয়া স্বাভাবিক।  

তবে কিছু অব্যবস্থাপনা আছে বলেও স্বীকার করেছেন স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এবার ঈদে ছয় জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হচ্ছে। গতবাররের মত এবারও ৫০ শতাংশ টিকিট কাউন্টারে এবং বাকি ৫০ শতাংশ টিকিট মিলছে অনলাইনে।  

কাউন্টার কর্তৃপক্ষ জানিয়েছে, ৩ জুলাই ৭ জুলাইয়ের, ৪ জুলাই ৮ জুলাইয়ের এবং ৫ জুলাইয়ে ৯ জুলাইয়ের টিকিট বিক্রি হবে।

স্টেশন সূত্রে জানা গেছে, প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কাউন্টারে এবং অনলাইনে টিকিট বিক্রি করা হবে। টিকিট কেনার জন্য যাত্রীদের নিশ্চিত জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধনের ফটোকপি দেখিয়ে টিকিট কাটতে হবে।

রেল সূত্রে জানা গেছে, ঢাকার কমলাপুর স্টেশনে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকেট, কমলাপুর শহরতলী প্লাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী ট্রেনের টিকেট পাওয়া যাচ্ছে।

এবারই প্রথম ঈদুল আজহা উপলক্ষে পোশাক শ্রমিকদের জন্য ঈদে গাজীপুরের জয়দেবপুর থেকে বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। ‘বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেন’ নামক এ ট্রেন গাজীপুরের জয়দেবপুর থেকে পঞ্চগড় পর্যন্ত চলাচল করবে। তবে রংপুর ও লালমনিরহাটের যাত্রীরা পার্বতীপুর থেকে কানেকটিং ট্রেনে ফিরতে পারবে। জয়দেবপুর এবং কমলাপুরে এই বিশেষ ট্রেনের টিকেট বিক্রি করা হবে।

অন্যদিকে, ঈদের ফেরত টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই। ঈদ শেষে ফিরতি ট্রেনের ক্ষেত্রে ১১ জুলাইয়ের টিকেট পাওয়া যাবে ৭ জুলাই, ১২ জুলাইয়ের ট্রেনের টিকেট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকেট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকেট ১১ জুলাই পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এনবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa