ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

বান্দরবানে ৩ জনকে গুলি করে হত্যার প্রতিবাদে মানববন্ধন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
বান্দরবানে ৩ জনকে গুলি করে হত্যার প্রতিবাদে মানববন্ধন
  মানববন্ধন

বান্দরবান: কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) কর্তৃক রাঙামাটি পার্বত্য জেলার বিলাইছড়ির সাইজামা পাড়ায় ত্রিপুরা জনগোষ্ঠীর তিনজনকে গুলি করে হত্যা এবং দুই শিশুকে আহত করার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন করে স্মারকলিপি দিয়েছে ত্রিপুরাদের দুটি সংগঠন।
 
রোববার (৩ জুলাই) সকালে বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম এবং বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ এর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন শ্রেণীপেশার কয়েকশ মানুষ ব্যানার ও প্ল্যাকার্ড হাতে অংশ নেয়।  
 
মানববন্ধনে বক্তব্য দেন ত্রিপুরা সংসদের উপদেষ্টা দেনদোহা ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদের সদস্য সত্যহা পাঞ্জী ত্রিপুরা, মানবাধিকার কর্মী গার্বিয়াল ত্রিপুরাসহ প্রমুখ।
 
এসময় বক্তারা কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করা এবং আহতদের সুচিকিৎসা দেওয়াসহ ৭টি দাবি উপস্থাপন করেন এবং প্রশাসনের সহযোগিতা কামনা করেন।  

বক্তারা এসময় আরও বলেন, কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) নামে পার্বত্য চট্টগ্রামে একটি সন্ত্রাসী সংগঠন তাদের কর্মকাণ্ড পরিচালনা করছে আর তাদের কারণে সাধারণ মানুষের জীবন দুর্বিসহ হয়ে উঠছে। এসময় বক্তারা আইনশৃঙ্খলা বাহিনীকে জোরালো অভিযান পরিচালনা করে পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার করা ও তাদের সর্বোচ্চ সাজা দিতে প্রশাসনের প্রতি আবেদন জানান।
 
জানা যায়, গত ২১ জুন রাঙামাটির বিলাইছড়ির বড়থলি ইউনিয়নের সাইজাম পাড়ায় পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) তিনজন নিরীহ ব্যক্তিকে গুলি করে হত্যা করে এবং দুই শিশুকে গুলিবিদ্ধ করে আহত করে। পরে সন্ত্রাসীদের হুমকিতে বড়থলি ইউনিয়নের তিনটি পাড়ার ৯২টি পরিবার পালিয়ে গ্রাম ছেড়ে বান্দরবানের বিভিন্ন পাড়ায় আশ্রয় নেয়।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa