ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

নতুন ‘প্রাইস ট্যাগ’ লাগিয়ে প্রতারণা, প্রাইড শাড়ির শো-রুমকে জরিমানা 

সিনিয়র করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
নতুন ‘প্রাইস ট্যাগ’ লাগিয়ে প্রতারণা, প্রাইড শাড়ির শো-রুমকে জরিমানা 

রাজশাহী: রাজশাহীতে এবার প্রাইড শাড়ির শো-রুমকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রোববার (৩ জুলাই) দুপুরে অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ অভিযান চালিয়ে এই শো-রুমকে জরিমানা করেন।

জানতে চাইলে হাসান-আল-মারুফ জানান, তাদের কাছে আগে থেকেই অভিযোগ ছিলো যে, রাজশাহী মহানগরীর সাহেববাজার আরডিএ মার্কেটের সামনে অবস্থিত প্রাইড শাড়ির শো-রুমে পণ্যের দাম বেশি নেওয়া হচ্ছে। রোববার দুপুরে পুলিশের সহায়তায় ওই শো-রুমে অভিযান চালানো হয়।

এ সময় ওই শো-রুমে দেখা যায় শাড়ির দাম ওপরের স্টিকারে ৭৭৫ টাকা লিখা রয়েছে। তবে তার নিচে আরও একটি প্রাইস ট্যাগের স্টিকার রয়েছে। যেখানে মূল্য লেখা আছে ৬৭৫ টাকা। অর্থাৎ প্রকৃত মূল্যর ওপরে নতুন স্টিকার লাগিয়ে ঈদ উপলক্ষে দাম বাড়িয়ে দেওয়া হয়েছে।

এছাড়া প্রাইড নামের ওই শো-রুমে ভোক্তাদের উদ্বুদ্ধ করার জন্য ৩০% ছাড়ের আকর্ষণীয় অফারও দিয়েছে। তবে কোন পণ্যের জন্য কত ছাড় তা নির্দিষ্ট করে কিছুই নির্ধারণ করে দেয়নি। ফলে ভোক্তারা পণ্য কিনে প্রতারিত হচ্ছেন।

এসব অপরাধ বিবেচনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই শো-রুমকে তাৎক্ষণিক ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে সঠিক মূল্য নির্ধারণ ও অফারের ক্ষেত্রে সুনির্দিষ্ট তথ্য দেওয়ার জন্য সতর্ক করা হয়। প্রতিষ্ঠানটি জরিমানার টাকা পরিশোধ করেছে বলেও জানান- ভোক্তা অধিকার সংরক্ষণ এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa