ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

রামগঞ্জে বাসে ধর্ষণচেষ্টা: মূল আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
রামগঞ্জে বাসে ধর্ষণচেষ্টা: মূল আসামি গ্রেফতার

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে বাসের মধ্যে এক তরুণীকে (২২) ধর্ষণচেষ্টার ঘটনার মূল অভিযুক্ত আসামি এমরানকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ।  

শনিবার (৩ জুলাই) দিনগত রাত সোয়া ১টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ডবলমুরিং থানার মা ও শিশু হাসপাতালের সামনে নির্মাণাধীন একটি ভবন থেকে তাকে গ্রেফতার করা হয়।

এমরান ওই উপজেলার পশ্চিম কাজিরখিল গ্রামের আখন্দ বাড়ির বেল্লাল হোসেনের ছেলে।  

রোববার (৩ জুলাই) দুপুরের দিকে এ তথ্য নিশ্চিত করেন রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক।  

তিনি জানান, এমরান রামগঞ্জ পৌরসভার নতুন বাসস্ট্যান্ডে নিলাচল বাসের পেছনের সিটে তরুণীকে ধর্ষণচেষ্টা মামলার মূল অভিযুক্ত আসামি। ঘটনার পর থেকে তিনি পলাতক ছিলেন। শনিবার এমরানকে গ্রেফতার করা হয়। তার নামে ধর্ষণসহ থানায় মোট তিনটি মামলা রয়েছে। সেগুলো আদালতে চলমান রয়েছে। তাকে আদালতে সোপর্দ করা হবে।

ঘটনা সূত্রে জানা গেছে, গত ০৩ জুন বিকেলে ভিকটিম তরুণী চাটখিল থেকে নোয়াখালীর বেগমগঞ্জ যাওয়ার উদ্দেশে রওনায় ভুলবশত রামগঞ্জের ‘জননী’ নামে একটি বাসে উঠে পড়েন। সন্ধ্যার দিকে বাসটি রামগঞ্জ বাসস্ট্যান্ডে ওই তরুণীকে নামিয়ে দেন। তিনি ভুলে রামগঞ্জে চলে আসার বিষয়টি ওই বাসচালক ও হেলপারকে জানালে তারা তরুণীকে চট্টগ্রামগামী ‘নীলাচল’ নামে বাসে উঠতে বলেন। পরে ওই জননী বাসের হেলপার আজাদ স্থানীয় বখাটে যুবক এমরানসহ তিনজন সংঘবদ্ধ হয়ে বাসে অপেক্ষমাণ তরুণীকে ধর্ষণচেষ্টা চালান।  

তার চিৎকারে বাসস্ট্যান্ডের নৈশ প্রহরী শাহজাহান এগিয়ে আসেন। পরে তাদের বাধা দিতে গিয়ে বাকবিতণ্ডার একপর্যায়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঘটনাস্থলেই শাহজাহানের মৃত্যু হয়।  

সে সময় স্থানীয়রা ভিকটিমকে উদ্ধার করে আর আজাদকে আটক করলেও অন্যরা পালিয়ে যান। এ ঘটনায় ওই তরুণী বাদী হয়ে তিনজনের নামে থানায় মামলা করেন। ঘটনার এক মাস পর মামলার প্রধান আসামি এমরানকে গ্রেফতার করতে সক্ষম হয় রায়গঞ্জ থানা পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa