ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

হাটে গরু আছে তবে ক্রেতা নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
হাটে গরু আছে তবে ক্রেতা নেই  সাভারের আশুলিয়ার পশুর হাটগুলোতে আসতে শুরু করেছে গরু

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ার পশুর হাটগুলোতে আসতে শুরু করেছে গরু। তবে পশুর হাটগুলো গরুতে পরিপূর্ণ হলেও নেই ক্রেতাদের ভিড়।

 ঈদুল আজহার আর মাত্র তিন দিন বাকি। এখনো হাটে ক্রেতা না থাকায় শঙ্কা প্রকাশ করেছেন খামারিরা।  

বুধবার (০৬ জুলাই) দুপুরে আশুলিয়ার বাইপাইল এলাকার বগাবাড়ী বসুন্ধরা পশুর হাট ও  পল্লী বিদ্যুৎ পশুর হাটে গিয়ে খামারিদের কাছে এমন তথ্য পাওয়া গেছে।

খামারিরা জানান, গতকাল মঙ্গলবার  (০৫ জুলাই) থেকে অনেক গরু এসেছে হাটে। তবে ক্রেতার সংখ্যা অনেক কম। গরুর বাজার সামনে কোন দিকে যাবে তারা বুঝতে পারছেন না বিক্রেতারা। তবে আগামী দুই তিন দিন গরু বিক্রির আশায় আছেন তারা।

পাবনা থেকে ১৩ টি গরু নিয়ে আশুলিয়ার বগাবাড়ী পশুর হাটে এসেছেন মো. মানিক। গত দুই দিন হলো তিনি এই হাটে তার গরুগুলো নিয়ে অবস্থান করছেন।

তিনি বাংলানিউজকে বলেন, আমরা তো তিনদিন আগে আইছি। আমাদের সঙ্গে হাটে আরও অনেক গরু এসেছে, তবে এখনও বিক্রি শুরু হয়নি। বুধবার বিকেল থেকে বা বৃহস্পতিবার ( ৭ জুলাই) থেকে বিক্রি শুরু হবে। এখানকার মানুষ ঈদের দিনও গরু কেনে। এবার ভারতীয় গরু নেই বললেই চলে। তাই ভালো দামেই গুরু বিক্রি করতে পারব।  

আরেক গরু বিক্রেতা মফিজুল মানিকগঞ্জ থেকে ৪ টি গরু নিয়ে এসেছেন পল্লী বিদ্যুৎ হাটে। তিনি বাংলানিউজকে বলেন, আমি চারটা গরু নিয়ে এসেছি এই হাটে। গরুগুলো আমার এলাকার বিভিন্ন জায়গা থেকে কিনে আনছি। গরুর খাদ্যের খরচ অনেক বেশি। তাই আমাদেরকেই বেশি দামে গরু কিনতে হয়েছে। তার মধ্যে গরু আনতে ট্রাক ভাড়া, রাস্তার খরচসহ নিজেদের থাকার খরচও আছেই। সবকিছু মিলিয়ে এবার গরুর দাম এবার একটু বেশিই যাচ্ছে। তাই তো গরু দেখে গেলেও কেউ কিনে নিয়ে যাচ্ছে না।

আশুলিয়ার বগাবাড়ী পশুর হাটের পরিচালক এবাদাত হোসেন বাংলানিউজকে বলেন, আমরা হাট দিয়েছি প্রায় এক সপ্তাহ হলো। মঙ্গলবার ( ০৫ জুলাই) থেকে আমাদের হাটে গরু আসতে শুরু করেছে। আশা করছি, বুধবার (০৬ জুলাই) রাতের ভেতর হাট জমজমাট হয়ে উঠবে। এখনো তেমন পশু বেচা-কেনা শুরু হয়নি। কারণ আমাদের এখানে তো সবাই বাসা ভাড়া নিয়ে থাকে। তাই কেউ গরু নিয়ে ঝামেলায় পরতে চায় না। এরজন্য ঈদের আগের দিন অনেকে গরু কিনে সকালে নিয়ে কোরবানি দেয়।  

বাংলাদেশ সময়: ঘণ্টা, ০৬ জুলাই, ২০২২

এসএফ/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।