ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

জাতীয়

বন্যাজনিত রোগে আক্রান্ত সাড়ে ১৪ হাজার মানুষ, মৃত্যু ১১২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
বন্যাজনিত রোগে আক্রান্ত সাড়ে ১৪ হাজার মানুষ, মৃত্যু ১১২

ঢাকা: সারা দেশে বন্যায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৫৫৯ জন মানুষ। মৃত্যু হয়েছে ১১২ জনের।

বৃহস্পতিবার (৭ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতি থেকে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে বলা হয়, ১৭ মে থেকে ৭ জুলাই পর্যন্ত সারাদেশে বন্যাজনিত বিভিন্ন রোগে মোট আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৫৫৯ জন এবং ১১২ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে ডায়রিয়া আক্রান্ত হয়েছে নয় হাজার ১৬২ জন এবং একজন মারা গেছেন। আরটিআই (চোখের) রোগে আক্রান্ত ৬১৯ জন। বজ্রপাতের শিকার ১৫ জন এবং ১৫ জনের মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার ১৭ জন এবং দুজনের মৃত্যু হয়েছে। পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৮৫ জনের।

এছাড়াও চর্ম রোগে আক্রান্ত এক হাজার ১৪০ জন, চোখের প্রদাহজনিত রোগে ২৮৩ ও নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৩৬২ জন। এছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৬৩৫ জন এবং তাদের মধ্যে মারা গেছেন ৯ জন।

জেলা ভিত্তিক মারা যাওয়া তালিকায় রয়েছে টাঙ্গাইলে একজন, ময়মনসিংহে ছয় জন, নেত্রকোনায় ১৮ জন, জামালপুর নয় জন, শেরপুরে সাত জন, লালমনির হাট সাত জন, কুড়িগ্রামে পাঁচ জন, সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ২৮ জন, মৌলভীবাজারে পাঁচ জন এবং হবিগঞ্জে আট জন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa