ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

রাজধানীর কোরবানির পশুর হাটে ২২টি ভেটেরিনারি মেডিক্যাল টিম

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
রাজধানীর কোরবানির পশুর হাটে ২২টি ভেটেরিনারি মেডিক্যাল টিম ছবি: জি এম মুজিবুর

ঢাকা: রাজধানীর কোরবানির পশুর হাটে ভেটেরিনারি মেডিক্যাল সেবা প্রদানে আজ থেকে নিযুক্ত হয়েছে প্রাণিসম্পদ অধিদফতরের ২২টি ভেটেরিনারি মেডিক্যাল টিম।  

বৃহস্পতিবার (০৭ জুলাই) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অনুমোদিত পশুর হাটে এ টিমগুলো কাজ শুরু করেছে। রোগাক্রান্ত ও কোরবানির অনুপযুক্ত গবাদিপশু যাতে হাটে ক্রয়-বিক্রয় না হয় সেজন্য এ মেডিক্যাল টিম কাজ করছে। এছাড়াও সারাদেশের কোরবানির হাটে ১ হাজার ৭৩৯ টি ভেটেরিনারি মেডিক্যাল টিম কাজ করছে। একইসঙ্গে ১টি বিশেষজ্ঞ ভেটেরিনারি মেডিক্যাল টিমও কাজ করছে।
  
অপরদিকে রাজধানীর কোরবানির পশুর হাটে ভেটেরিনারি মেডিক্যাল টিমের কার্যক্রমসহ অন্যান্য কার্যক্রম তদারকি করবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এ জন্য মন্ত্রণালয়ের ৯ জন উপসচিব পর্যায়ের কর্মকর্তাকে নির্ধারিত পশুর হাটে দায়িত্ব দিয়েছে মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের কর্মকর্তাদের পাশাপাশি প্রাণিসম্পদ অধিদফতরের ১২টি মনিটরিং টিমও রাজধানীর কোরবানির পশুর হাট তদারকি করবে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুলাই ০৭,২০২২
জিসিজি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa