ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকা কারাগারে ঈদে তিন বেলা বিশেষ খাবার পাবেন বন্দিরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
ঢাকা কারাগারে ঈদে তিন বেলা বিশেষ খাবার পাবেন বন্দিরা

ঢাকা: ঈদে ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) বরাবরের মতো এবারও বন্দিদের জন্য থাকছে বিশেষ খাবার। ঈদুল আযহার সকালেই (১০ জুলাই) তারা নাস্তায় পাবেন মুড়ি ও পায়েস।

দুপুরে কয়েক রকমের বিশেষ খাবার। তারা বিশেষ খাবার পাবেন রাতেও।  

শনিবার (৯ জুলাই) বিকালে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বর্তমানে আজকের হিসাব পর্যন্ত ৮ হাজার ৪৯০ জন বন্দি কারাগারে আছেন। বরাবরের মতো ঈদ উপলক্ষে বন্দিরা নাস্তায় পাবেন পায়েস ও মুড়ি। এছাড়া দুপুরে বিশেষ খাবারের তালিকায় থাকছে, পোলাও মুরগির রোস্ট, গরুর মাংস এবং হিন্দু বন্দীদের জন্য থাকছে খাসির মাংস। এছাড়া ডিম, মিষ্টি, সালাত, কোমল পানীয় ও পান সুপারি। ঈদুল আযহার রাতেও বন্দিরা পাবেন রুই মাছ, আলুর দম ও সাদা ভাত। এবারের ঈদুল আযহা উপলক্ষে তিন বেলাই বন্দিদের জন্য থাকছে বিশেষ খাবার।

তিনি আরও জানান, এছাড়া ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জের ভেতরে ময়দানে বন্দিদের নিয়ে সকাল ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হওয়ার কথা। এই জামাতে ইমামতি করবেন কারারক্ষী হাফেজ ফরহাদ।
আবহাওয়া পরিস্থিতি যদি ভালো থাকে তাহলে বন্দিরা ময়দানে ঈদ জামাত আদায় করবেন। বৃষ্টি থাকলে ওয়ার্ডে ওয়ার্ডে জামাত আদায় করবেন।

সুভাষ কুমার ঘোষ জানান, কারাগারে থাকা সব বন্দি ময়দানে জামাত পড়তে পারবেন। পাশাপাশি যারা ময়দানের জামাতে অংশ নেবে না, তারা ওয়ার্ডেই জামাত আদায় করবেন। ঈদে বন্দিরা তাদের স্বজনদের সঙ্গে নিয়ম অনুযায়ী দেখা করতে পারবে। । তবে স্বজনদের রান্না করা খাবারও বন্দিদের দেওয়া হতে পারে।

এছাড়া কারা মসজিদে দুটি জামাত অনুষ্ঠিত হবে। সেখানে কারা কর্মকর্তারা ও কারারক্ষীরা জামাতে অংশ নেবেন বলে জানান সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
এজেডএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।