ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় কোথায় কখন ঈদ জামাত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
খুলনায় কোথায় কখন ঈদ জামাত খুলনার ঈদ জামাতের ফাইল ছবি।

খুলনা: খুলনায় পবিত্র ঈদুল আযহার প্রধান জামাত সকাল ৮টায় খুলনা সার্কিট হাউজ ময়দানে অনুষ্ঠিত হবে। এ জামাতে ইমামতি করবেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহম্মদ সালেহ।


তবে আবহাওয়া প্রতিকূল থাকলে খুলনা টাউন জামে মসজিদে সকাল ৮টায় প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে। সেক্ষেত্রে টাউন জামে মসজিদে দ্বিতীয় জামাত সকাল নয়টায় এবং তৃতীয় ও শেষ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।  

এছাড়া খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) পরিচালিত বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্স-এ পবিত্র ঈদুল আযহার দু’টি জামায়াত অনুষ্ঠিত হবে। সকাল সোয়া ৮টায় প্রথম জামায়াতে ইমামতি করবেন মসজিদের খতিব হাফেজ মাওলানা ইমরান উল্লাহ এবং সকাল সোয়া ৯টায় দ্বিতীয় জামায়াতে ইমামতি করবেন মসজিদের পেশ ইমাম মাওলানা মো. জাকির হোসেন।

নগরীর আল হেরা জামে মসজিদে দুটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল সাতটায় ও দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৭টায়।  ময়লাপোতা মোড়স্থ বায়তুল আমান জামে মসজিদে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সোয়া ৭টায় এবং দ্বিতীয় জামাত হবে সকাল সোয়া ৮টায়।  

সোলায়মান মিনারা জামে মসজিদে ও বাংলাদেশ ব্যাংক কোয়াটার জামে মসজিদে সকাল ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া নগরীর তারের পুকুরপাড় আল হেরা জামে মসজিদে দুটি জামাত অনুষ্ঠিত হবে । প্রথম জামাত সকাল ৭টায় দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৭টায়।  

নগরীর ইকবাল নগর জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় একটি জামাত অনুষ্ঠিত হবে। শেখপাড়া পুরাতন জামে মসজিদে একটি জামাত হবে সকাল ৭টায়। নগরীর বড় মির্জাপুর এলাকার ইউসুফিয়া জামে মসজিদে সকাল সোয়া ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

হাজী আব্দুল মালেক জামে মসজিদে সকাল সোয়া ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  

নগরীর সোনাডাঙ্গাস্থ তা’লীমুল মিল্লাত রহমাতিয়া ফাযিল (ডিগ্রী) মাদরাসা ঈদগাহে সকাল ৭টায় একটি জামাত অনুষ্ঠিত হবে। মহানগরীর রূপসা স্ট্যান্ড রোডের বায়তুশ শরফ মসজিদ কমপ্লেক্স এবং রূপসা ফেরিঘাট হযরত আবুবকর সিদ্দিকী (রা.) মসজিদে সকাল ৮টায়, সোনাডাঙ্গা হাফিজ নগরস্থ দারুল বারাকাত জামে মসজিদে সকাল সোয়া ৭টায় এবং মসজিদে আমানাতে সকাল সাড়ে ৭টায় একটি করে জামাত অনুষ্ঠিত হবে।

মুজগুন্নী আবাসিক এলাকার বাইতুল মামুর জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  

সরকারি বিএল কলেজে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। দৌলতপুর পশ্চিমপাড়া বাইতুল কোবা জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  

রায়ের মহল সরকারি প্রাথমিক বিদ্যালয় ঈদগাহে সকাল সাড়ে ৭টায় একটি জামাত অনুষ্ঠিত হবে।

দক্ষিণ টুটপাড়া মহির বাড়ি বড়খালপাড়স্থ আল আমিন জামে মসজিদে সকাল সোয়া ৭টায় একটিমাত্র জামাত অনুষ্ঠিত হবে।

খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র ঈদ-উল আযহার নামাজের জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। নামাজে ইমামতি করবেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস।  

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) পবিত্র ঈদুল আযহার জামাত সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

এছাড়া খুলনা সিটি করপোরেশনের ৩১টি ওয়ার্ডে সিটি করপোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে পৃথকভাবে নির্ধারিত সময় অনুযায়ী ঈদের জামাত অনুষ্ঠিত হবে। অনুরূপভাবে জেলার ৯ উপজেলায় মসজিদ কমিটির নির্ধারিত সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
এমআরএম/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।