ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্যাজনিত রোগে আক্রান্ত ১৭৬৪০, মৃত্যু ১১৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
বন্যাজনিত রোগে আক্রান্ত ১৭৬৪০, মৃত্যু ১১৮ সিলেটের বন্যার ফাইল ছবি

ঢাকা: দেশে বন্যায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৪০ জন এবং ১১৮ জনের মৃত্যু হয়েছে।  

বুধবার (১৩ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতি থেকে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে বলা হয়, ১৭ মে থেকে ১২ জুলাই পর্যন্ত সারাদেশে বন্যাজনিত বিভিন্ন রোগে মোট আক্রান্ত হয়েছে  ১৭ হাজার ৬৪০ জন এবং ১১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ডায়রিয়া আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯১৯ জন এবং একজনের মৃত্যু হয়েছে। আরটিআই (চোখের) রোগে আক্রান্ত ৭৮৩ জন। বজ্রপাতের শিকার হয়েছেন ১৫ জন এবং ১৫ জনের মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ২১ জন এবং দুজনের মৃত্যু হয়েছে। এছাড়াও পানিতে ডুবে ৯১ জনের মৃত্যু হয়েছে।

একইসময়ে চর্ম রোগে আক্রান্ত এক হাজার ৮৬৬ জন, চোখের প্রদাহজনিত রোগে ৩০৪ এবং নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৪৪২ জন। এ ছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন তিন হাজার ২৫৯ জন এবং তাদের মধ্যে ৯ জন মারা গেছেন।  

জেলা ভিত্তিক মৃতদের তালিকায় রয়েছে টাঙ্গাইলে একজন, ময়মনসিংহে ছয় জন, নেত্রকোনায় ১৯ জন, জামালপুর নয় জন, শেরপুরে সাত জন, লালমনির হাট সাত জন, কুড়িগ্রামে পাঁচ জন, সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারে সাত জন ও হবিগঞ্জে ১০ জন।  

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।