ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে যানবাহনের চাপ বাড়লেও নেই যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
রাজধানীতে যানবাহনের চাপ বাড়লেও নেই যানজট

ঢাকা: ঈদ-উল-আজহার ছুটি শেষে আবারও ব্যস্ততম হয়ে উঠছে রাজধানী ঢাকা। লম্বা ছুটি কাটিয়ে নগরবাসীর কর্মযজ্ঞ শুরু হয়েছে।

সপ্তাহের প্রথমদিন রোববার (১৭ জুলাই) সকাল থেকে সব অফিস আদালতে ছুটছেন নগরবাসী।

এদিকে রাজধানীতে যানবাহন চলাচল বাড়লেও যানজটের সৃষ্টি হতে দেখা যায়নি। সড়কের মোড়ে ক্ষণিকের জন্য সিগন্যাল পড়লেও বড় কোনো যানজট নেই।

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর উত্তরা, বিমানবন্দর, খিলক্ষেত, বাড্ডা, নতুন বাজার, রামপুরা, বনানী, মহাখালী, গুলশান, তেজগাঁওয়ের সাতরাস্তা মোড়, মগবাজার, রমনা, কাকরাইলসহ বিভিন্ন স্থান সরেজমিনে ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এ সময় চোখে পড়ে সড়কে যানবাহনগুলো স্বাভাবিক গতিতে চলাচল করছে। তবে সড়কের পাশে বাস-বেগুলোতে সঠিক নিয়মে বাস দাঁড়াতে দেখা যায়নি। বাসগুলো অনেকটা সড়কের মাঝে থেকেই যাত্রী উঠানো-নামানোতে ব্যস্ত। এতে কিছুটা জটলার সৃষ্টিও হতে দেখা গেছে।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ফারহান সাদিক বাংলানিউজকে বলেন, সকাল ৯ টার দিকে বাসা থেকে বের হয়েছি। পথে তেমন যানজট পাইনি বলে তাড়াতাড়ি অফিসে পৌঁছাতে পেরেছি। সব সময় যদি রাজধানীর সড়কগুলো এমন থাকতো তবে জীবনটা খুব সুন্দর হতো। কিন্তু জীবনের বড় একটা সময় সড়কের যানজটে কেটে যায়। তাই মাঝে মাঝে মনে হয় নরকে আমাদের বসবাস।

মনজিল পরিবহনের বাসচালক আজমল বাংলানিউজকে বলেন, রোববার (১৭ জুলাই) হলেও আজ যানজট কম। রাজধানীর সড়কগুলো সব সময় এমন থাকলে আমরা গাড়ি চালিয়ে শান্তি পেতাম। কিন্তু সড়কে প্রচণ্ড যানজট থাকে বলেই আমরা গাড়ি চালিয়ে পোষাতে পারি না। যানজট না থাকলে ট্রিপও মারা যায় বেশি, যাত্রীদেরও সঠিকভাবে বাসে ওঠানো যায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগে কর্মরত পুলিশ সদস্যরা জানান, সকাল ছয়টা থেকে ডিউটি শুরু করেচেন। কিন্তু সপ্তাহের অন্যান্য রোববারের মতো আজ যানজট হয়নি। তবে রোদের প্রচণ্ড তাপ থাকায় দায়িত্ব পালনে অনেক কষ্ট করতে হচ্ছে।

এদিকে ঈদের পর থেকে বেশ কয়েকদিন টানা রৌদ্রজ্বল থাকায় গরম অনেক বেড়েছে। রোদের তাপদাহ সহ্য করেও কর্মজীবী লোকজনকে উপার্জনের তাগিদে বাইরে বের হতে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।