ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

লাইসেন্স না থাকায় ভাঙ্গায় ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
লাইসেন্স না থাকায় ভাঙ্গায় ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

ফরিদপুর: বৈধ লাইসেন্স না থাকায় ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় নিউ সেবা ডায়াগনস্টিক সেন্টার সিলগালা ও একই মালিকের একটি ক্লিনিকের কার্যক্রম বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৭ জুলাই) দুপুরে ওই ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকটি সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়।

 

ক্লিনিকটির মালিক মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট হয়েও নিজের নামের আগে ডাক্তার পদবি ব্যবহার করছিলেন। এ অপরাধে এসময় তাকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্লিনিকের সব কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়।

অপরদিকে একই দিনে অ্যালোপ্যাথিক ও আয়ুর্বেদিক ওষুধ একই স্থানে রাখার অপরাধে ভাঙ্গা বাজারের তিনটি ফার্মেসিবে এক হাজার টাকা করে জরিমানা করা হয়।  

ফার্মেসি তিনটি হচ্ছে- জিহাদ ফার্মেসি, পপুলার ফার্মেসি ও অধিকারী ফার্মেসি।

ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন ভাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) এ এস এম মোস্তাফিজুর রহমান। এসময় তার সঙ্গে ছিলেন ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনসালটেন্ট ডা. গোপাল দেব ও মেডিক্যাল অফিসার ডা. ফিরোজ রশিদ (লিমন)।

এ বিষয়ে ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, বৈধ লাইসেন্স না থাকায় ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। একই মালিকের ক্লিনিকের লাইসেন্সের জন্য অনলাইনে আবেদন করেছেন বলে আমাদের জানান। এজন্য ক্লিনিক সিলগালা না করে তাকে তিনদিনের সময় দেওয়া হয়েছে। তবে ক্লিনিকের সব কার্যক্রম আপাতত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।  

এদিকে এ বিষয়ে ডা. গোপাল দেব বলেন, ক্লিনিকের মালিক একজন মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট। কিন্তু নামের ডা. পদবি ব্যবহার করে আলট্রাসোনোগ্রাম করার অপরাধে নিউ সেবা ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।