ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাদক ব্যবসা না ছাড়লে পরিণতি হবে ভয়াবহ: স্বরাষ্ট্রমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
মাদক ব্যবসা না ছাড়লে পরিণতি হবে ভয়াবহ: স্বরাষ্ট্রমন্ত্রী

বগুড়া: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যারা এখনও মাদক পেশায় আছেন, তারা স্বাভাবিক জীবনে ফিরে না এলে তাদের পরিণতি হবে ভয়াবহ। আর স্বাভাবিক জীবনে ফিরে এলে সরকার তাদের পুনর্বাসনের ব্যবস্থা করবে।

মঙ্গলবার (১৯ জুলাই) বিকেলে বগুড়া পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশ আয়োজিত মাদক ও সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক নির্মূলে ও সন্ত্রাস দমনে বর্তমান সরকার বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অতীতে যেভাবে সহিংসতা ও নাশকতা নির্মূল করা হয়েছে, তেমনি যে কোনো ধরনের সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান দৃঢ়। মাদক ও সন্ত্রাস দমনে সরকার জিরো ট্রলারেন্স ঘোষণাসহ সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করেছে। যারা এখনও মাদক পেশায় আছেন, তারা স্বাভাবিক জীবনে ফিরে না এলে তাদের পরিণতি হবে ভয়াবহ। আর স্বাভাবিক জীবনে ফিরে এলে সরকার তাদের পুনর্বাসনের ব্যবস্থা করবে।

তিনি আরও বলেন, আমরা মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে রক্ষা করতে চাই। আমাদের এই প্রজন্ম যদি পথ হারিয়ে ফেলে তাহলে দেশের স্বপ্ন শেষ হয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এখন সব ধরনের চ্যালেঞ্জ মোকাবিলার সক্ষমতা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন থাকবেন ততদিন বাংলাদেশ আলোকিত থাকবে।

সমাবেশে রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান, বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান, বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী এবং বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব ও পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদাৎ আলম ঝুনু। এ সময় রাজশাহী রেঞ্জের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন জেলার পুলিশ সুপার, শিক্ষক, জনপ্রতিনিধিসহ সকল স্তরের প্রায় ২০ হাজার মানুষ এ সমাবেশে উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামলা মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা ৬৫ জন নারী-পুরুষকে ভ্যান গাড়ি ও সেলাই মেশিন হস্তান্তর করেন। এই ৬৫ জন নারী পুরুষ সকলেই মাদক ব্যবসায়ী ছিলেন। তারা মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
কেইউএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।