ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গৌরনদীতে বৃদ্ধাকে স্কুলমাঠে ফেলে পালালেন স্বজনরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
গৌরনদীতে বৃদ্ধাকে স্কুলমাঠে ফেলে পালালেন স্বজনরা

বরিশাল: স্কুলমাঠে ফেলে রেখে যাওয়ায় বৃষ্টিতে ভিজে অসুস্থ হয়ে পড়া ৬৫ বছরের এক বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে ওই বৃদ্ধাকে স্কুলমাঠ থেকে উদ্ধার করে স্থানীয়রা পাশের একটি ঘরে আরেক নারীর কাছে রেখেছিলেন।



জানা গেছে, সোমবার (১৮ জুলাই) বিকেলে বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোড় একে ইনস্টিটিউট মাঠে অজ্ঞাতপরিচয়ের বৃদ্ধাকে কে বা কারা ফেলে যায়। এ সময় বৃষ্টিতে ভিজে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্কুলমাঠের পাশের একটি মোবাইল টাওয়ারের আরেক নারীর সঙ্গে রেখে আসেন।  

আর সেই সময়ে ওই বৃদ্ধা জানান, স্বজনরা তাকে স্কুলমাঠে রেখে পালিয়েছেন।

স্থানীয়দের বরাত দিয়ে মঙ্গলবার (১৯ জুলাই) সকালে আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কার্যালয়ের কর্মচারী শিপন হাওলাদার বলেন, সোমবার বিকেলের কোনো এক সময় ওই বৃদ্ধাকে রাস্তার পাশে বসিয়ে রেখে কৌশলে পালিয়ে যায় তার ছেলের বউ। পরে বৃষ্টিতে ভিজে মাজেদা বেগম অসুস্থ হয়ে পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে স্কুলমাঠের পাশের একটি ঘরে বসবাসরত আরেক নারীর সঙ্গে রেখে আসেন।

শিপন জানান, সোমবার রাত সাড়ে ১২টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যমে বৃদ্ধার খবরটি দেখতে পান তিনি। এরপর উপজেলা তথ্যসেবা কেন্দ্রের উদ্যোক্তা সরোয়ার হোসেনসহ কয়েকজন যুবককে নিয়ে অসুস্থ অবস্থায় বৃদ্ধাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করেন তারা।

তিনি বলেন, প্রাথমিকভাবে বৃদ্ধা ওই নারী যেটুকু জানিয়েছেন, তাতে তার বাড়ির ঠিকানা পটুয়াখালীর দশমিনা উপজেলায়। তিনি হিসেবে দশমিনা থেকে প্রায় ১০৯-১১০ কিলোমিটার দূরত্বে ওই বৃদ্ধা নারীকে ফেলে রেখে পালিয়েছে তার ছেলের বউ।

বৃদ্ধা নারী নিজের নাম মাজেদা বেগম এবং স্বামী প্রয়াত চাঁন মিয়া বলে জানিয়েছেন। সেসঙ্গে শাহ আলম নামে তার একটি সন্তান রয়েছে বলেও জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে উপজেলা হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. তৌকির আহম্মেদ বলেন, গুরুতর অসুস্থ অবস্থায় বৃদ্ধা নারীকে সোমবার মধ্যরাতে হাসপাতালে নিয়ে আসা হয়। তার শরীর অনেকটা দুর্বল। চিকিৎসার পর তিনি এখন অনেকটাই সুস্থ।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।