ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে বিভাগীয় বৃক্ষ মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
রাজশাহীতে বিভাগীয় বৃক্ষ মেলা শুরু

রাজশাহী: রাজশাহীতে বিভাগীয় বৃক্ষ মেলা শুরু হয়েছে। বুধবার (২০ জুলাই) সকালে রাজশাহী সিটি করপোরেশনের গ্ৰীন প্লাজায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রধান অতিথি হিসেবে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ।

এর আগে মেলা উদ্বোধন উপলক্ষে শোভাযাত্রা বের করা হয়। ‘বৃক্ষ-প্রাণে প্রকৃতি প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে মহানগরীর রেলগেট কামারুজ্জামান চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী সিটি করপোরেশনের গ্ৰীন চত্বরে গিয়ে শেষ হয়।

উদ্বোধন শেষে মেলা চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন- জেলা প্রশাসক আব্দুল জলিল। সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ এনডিসি।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, ডিআইজি রাজশাহী রেজ্ঞ কার্যালয়ের পুলিশ সুপার আব্দুস সালাম, সামাজিক বন অঞ্চল বগুড়ার বন সংরক্ষক মোহাম্মদ আমিনুল ইসলাম।

বাংলাদেশ বেতারের সংবাদ পাঠক আব্দুর রোকন মাসুমে সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় বন কর্মকর্তা মো. রফিকুজ্জামান শাহ।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, নার্সারি মালিক সমিতির সভাপতি সাহেদুজ্জামান সরকার।

উল্লেখ্য, রাজশাহী জেলা প্রশাসনের সহযোগিতায় ও সামাজিক বন বিভাগের আয়োজনে মেলায় ৬২টি স্টলে প্রায় ২০০ টির অধিক বিভিন্ন প্রজাতির ঔষধি গাছ ৫০০ টির অধিক শোভাবর্ধন গাছ স্থান পেয়েছে। মেলা চলবে আগামী ৩ আগস্ট পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।