ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নড়াইলের ঘটনায় জড়িতদের শাস্তি হবে: প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
নড়াইলের ঘটনায় জড়িতদের শাস্তি হবে: প্রতিমন্ত্রী

ঢাকা: নড়াইলে লোহাগড়া উপজেলায় হামলা-অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের শাস্তি হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।  

তিনি বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনাকে রক্ষা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর।

যে ধরনের ঘটনা মাঝে মধ্যে ঘটে, এগুলোর ব্যাপারে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স। কোনো অবস্থাতেই কোথাও যেন এ ধরনের ঘটনা না ঘটে, তার জন্যই এখন সম্প্রীতি বাড়াতে ধর্ম মন্ত্রণালয় কর্মসূচিগুলো হাতে নিয়েছে। এ কর্মসূচি আমরা বাস্তবায়ন করবো।

বৃহস্পতিবার (২১ জুলাই) সচিবালয়ে একটি চুক্তি সই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী ফরিদুল হক বলেন, এ ঘটনায় কারা দায়ী, এটা তো আপনারা পত্র-পত্রিকা এবং মিডিয়ায় দেখেছেন। ইতোমধ্যে গ্রেফতারও হয়েছে, তাদের বিচারের আওতায় আনা হয়েছে। বিচারে যা হয়, তাই হবে। আমরা চাই যারাই করুক না কেন, সে যেই হোক না কেন, যে ধর্মের হোক বা যে গোত্রের হোক, প্রকৃতপক্ষে যে অন্যায় করেছে তার শাস্তি হবে।

তিনি বলেন, গত ১৫ জুলাই আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। এরপর ১৯ জুলাই গিয়েছিলাম। আমার দৃষ্টিতে আমি মনে করছি, ঘটনা যাই ঘটুক না কেন, ঘটবে কেন? এটা হলো আমার প্রশ্ন। যা ঘটেছে সেটা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারা তাৎক্ষণিকভাবে প্রটেকশন দিয়েছিল বিধায় সেখানে মারাত্মক এমন কোনো ঘটনা ঘটেনি, যেটুকু ঘটেছে এটা সাধারণভাবে যা হয়ে থাকে তাই হয়েছে।  

পরাজিত শক্তি এখনো রয়ে গেছে উল্লেখ করে প্রতিমন্ত্রী ফরিদুল বলেন, আজীবনভর তারা কিন্তু বিভিন্ন সময়ে বিভিন্ন কার্যক্রম বা অঘটন ঘটাচ্ছে। তারা চায় ১২ বছরের এই অগ্রযাত্রাকে কীভাবে বিনষ্ট করবে। তারা মনে করেছে এই সরকার হয়তো আরও অনেক দিন থাকবে, এটা হলো তাদের মনের জ্বালা। তারা কীভাবে দেশে একটি অরাজকতা সৃষ্টি করে অগ্রযাত্রাকে ব্যাহত করবে এবং এই দেশে যাতে সুন্দর-সুষ্ঠু নির্বাচন হয়ে আগামীতে সরকার না আসতে পারে, তার জন্য অতীত থেকে শুরু করেছে এ ধরনের কর্মকাণ্ড। এটি তাদের আসল ইচ্ছা।  

চুক্তি সই প্রসঙ্গে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, এটার আওতায় মিডিয়া এবং আইসিটি-দুটি গ্রুপ কাজ করবে। তাদের কর্মসূচিতে অনেক কিছু থাকতে পারে। এখানে লিফলেট, পোস্টার, বিজ্ঞাপন থাকবে। নিউজ লেটার, টিভি চ্যানেলের মাধ্যমে বিভিন্ন ড্রামা থাকতে পারে। টক শো, ডকুমেন্টারিসহ নানান কিছু নিয়ে আমরা এটাকে আগাতে চাচ্ছি জনসচেতনতা বাড়ানোর জন্য।  

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।