ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুবি উপাচার্যের সঙ্গে ছাত্রলীগ নেতাদের বাকবিতণ্ডা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
কুবি উপাচার্যের সঙ্গে ছাত্রলীগ নেতাদের বাকবিতণ্ডা

কুমিল্লা: বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্যের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২১ জুলাই) উপাচার্যের কার্যালয়ে স্মারকলিপি দিতে গেলে এ ঘটনা ঘটে।

বাকবিতণ্ডার এক পর্যায়ে উপাচার্য ছাত্রলীগ সভাপতিকে উদ্দেশ্য করে বলেন, তোমরা ছাত্রলীগের চাকরি নেওয়ার জন্য আসছো, তোমরা কন্ট্রাক্টগুলো অফিসিয়ালি দিতে মানা করেছো, আমরা ইজিপিতে কন্ট্রাক্ট দিলে তোমার নাকি ছাত্রলীগের টাকা-পয়সা আসে না, ঈদের সময় টাকার জন্য আসছিলা। পরে আমি তোমাদের একটা কন্ট্রাক্ট দিয়েছিলাম। এই সকল দাবি নিয়ে আসছিলা। এছাড়া অন্য কোন দাবি নিয়ে আসো নাই।

প্রতি উত্তরে ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, স্যার আপনি বাসায় লোক নিয়োগ দেন, সেটা বৈধ? আমি ছাত্রলীগের নিয়োগ চাই সেটা অবৈধ?

উপাচার্যের নিয়োগ-টেন্ডারের অভিযোগ নিয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, উপাচার্য আসার পর থেকে এখনও কাউকে তাঁর দপ্তরে সহজে ঢুকতে দেন না। সেখানে তাঁর থেকে কোনো কাজ পাওয়ার প্রশ্নই আসে না। আমি গত তিন-চার মাসে উপাচার্যের দপ্তরে দুই-তিন বারের বেশি যাইনি। তবে রমজানে ঈদের আগে একটা কাজে ছাত্রলীগের নেতাকর্মীদের নাস্তা খরচের জন্য উপাচার্য কিছু টাকা দিয়েছিলেন। এছাড়া শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদকে একটা টেন্ডার দিয়েছিলেন। এর বাইরে গত কয়েক মাসে উপাচার্যের কক্ষে আমি শিক্ষার্থীদের ন্যায্য দাবি-দাওয়া নিয়ে দু-তিনবার গিয়েছি।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আরও বলেন, উপাচার্য ক্যাম্পাসে আসার পর একজন ড্রাইভার এবং গত ৩০ জুন আরও তিনজনসহ মোট ৪ জনকে মাস্টার রোলে নিয়োগ দিয়েছেন। যদিও উপাচার্য বলেছেন, এভাবে নিয়োগ দেওয়া অবৈধ।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, ছাত্রলীগ বলছে, স্যার সব কাজের টেন্ডার তো আপনি ইজিপিতে দিয়ে দিচ্ছেন। ওরা বলেছিল, স্যার আপনি ইজিপির বাইরে দেন, তাই আমি তাদের দিয়ে দিয়েছি। আমি চাই না এখানে মারামারি হোক। তাদের যে কোনো ন্যায্য দাবি আমি মেনে নিয়েছি।

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।