ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
রাজশাহীতে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত

রাজশাহী: রাজশাহীতে ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ পালিত হয়েছে। জনসেবায় অসামান্য অবদানের জন্য সরকারের বিভিন্ন দপ্তরের ২৭ জন কর্মকর্তা, চারটি দপ্তরকে ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

শনিবার (২৩ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ পদক তুলে দেওয়া হয়।  

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন।

এদিন বেলা ১১টায় ভিডিও কনফারেন্সে রাজশাহীর এ প্রান্তে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে যুক্ত ছিলেন (ভারপ্রাপ্ত) বিভাগীয় কমিশনার আবু তাহের মো. মাসুদ রানা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জিয়াউল হক ও জেলা প্রশাসক আব্দুল জলিলসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীরা।

দিবসটি উপলক্ষে রাজশাহী বিভাগীয় ও জেলা প্রশাসনের আয়োজনে টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্যমাত্রা ও রূপকল্প ২০৪১ অর্জনে সিভিল সার্ভিসের ভূমিকা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এদিন বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সেমিনারে জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (ভারপ্রাপ্ত) বিভাগীয় কমিশনার আবু তাহের মো. মাসুদ রানা।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জিয়াউল হক, রাজশাহী বিভাগের স্থানীয় সরকারের পরিচালক এনামুল হক, অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সাবিহা সুলতানা।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- বিভাগীয় কমিশনারের একান্ত সচিব মো. রকিবুল হাসান, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (নেজারত শাখা) মাহমুদুল হাসান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা) আব্দুল্লাহ আল রিফাতসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীরা।

২৩ জুলাই আন্তর্জাতিক পাবলিক সার্ভিস ডে। বিশ্বব্যাপী সিভিল সার্ভিস সদস্যদের জন্যই এ দিবস। সিভিল সার্ভিস হোক সেবামুখী ও জনমুখী এ প্রত্যাশায় জাতিসংঘের উদ্যোগে সারা বিশ্বে দিবসটি পালিত হচ্ছে। ২০১৬ সাল থেকে সরকারি কর্মচারীদের উদ্ভাবনী ও কৃতিত্বপূর্ণ কাজে উৎসাহ দেওয়ার জন্য দেশে ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২  
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।