ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাঘাটায় ডেপুটি স্পিকার ফজলে রাব্বীর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
সাঘাটায় ডেপুটি স্পিকার ফজলে রাব্বীর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত জানাজা।

গাইবান্ধা: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ জুলাই) বিকেল সাড়ে ৩টায় ডেপুটি স্পিকার যে বিদ্যালয়ে পড়াশুনা করেছেন সেই ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে এ জানাজা অনুষ্ঠিত হয়।



জানাজা নামাজে ইমামতি করেন, ডেপুটি স্পিকার ফজলে রাব্বীর ভাগিনা রোকনুজ্জামান। এতে বিশ সহস্রধিক মানুষ অংশ নেন। সেখানে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে। কান্নায় ভেঙে পড়েন স্বজন-প্রতিবেশী ছাড়াও দলের নেতাকর্মী-সমর্থকরা।

এর আগে সোমবার (২৫ জুলাই) দুপুর ১টা ৩২ মিনিটে সাঘাটা উপজেলার বোনারপাড়া হেলেনচা গ্রামের ভেলাকোপা বিলে মরদেহবাহী সশস্ত্র বাহিনীর হেলিকপ্টারটি অবতরণ করে।

এরপর সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে রাখাহয়।

দ্বিতীয় জানাজা শেষে মরদেহ নিজ বাড়ি গটিয়া গ্রামে নেওয়া হবে। সেখানে বিকেল সাড়ে ৫টায় আরও একটি জানাজা হওয়ার পরে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে সন্ধ্যায় তাকে সমাহিত করা হবে।  

ফজলে রাব্বী মিয়ার ছোট ভাই মো. ফরহাদ রাব্বী ও মেয়ে ফাজানা রাব্বী বুবলি জানান, জানাজা নামাজ ও কবর খননসহ দাফনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সোমবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে পারিবারিক কবরস্থানে বাবা-মা ও দুই ছেলের কবরের পাশে তাকে দাফন করা হবে।

শুক্রবার দিবাগত রাত ২টার দিকে আমেরিকার মাইন্ট সাইন হাসপাতালে ইন্তেকাল করেন ফজলে রাব্বী মিয়া।

সোমবার সকাল পৌনে ৯টার দিকে যুক্তরাষ্ট্র থেকে ফজলে রাব্বী মিয়ার মরদেহ বাংলাদেশে পৌঁছায়। তার প্রথম নামাজে জানাজা সোমবার সকাল সাড়ে ১০টায় জাতীয় ঈদগাহ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

তিনি ক্যানসারে আক্রান্ত হয়ে গত ৯ মাস ধরে চিকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন ফজলে রাব্বী মিয়া। পেশায় আইনজীবী ফজলে রাব্বী মিয়া গাইবান্ধা-৫ আসনের টানা সাতবারের সংসদ সদস্য ছিলেন। এছাড়া তিনি জাতীয় সংসদে পরপর দুইবারের ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন।  

এদিকে বর্ষিয়ান এ নেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গাইবান্ধা জেলা-উপজেলার আওয়ামী লীগ এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষের মধ্যে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।