ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

যানজটে ধীর গতি রাজধানীর সড়কে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
যানজটে ধীর গতি রাজধানীর সড়কে

ঢাকা: যানজট আর রাজধানী ঢাকা যেন একে অপরের পরিপূরক। অফিস শুরু হওয়ার আগ মুহূর্ত থেকে যানজট শুরু হয় রাজধানীর ব্যস্ততম সড়কগুলোতে।

 
 
মঙ্গলবার (২ আগস্ট) সকাল থেকে রাজধানীর বিজয় সরণি, রামপুরা, ফার্মগেট, বনানী, মহাখালীসহ বিভিন্ন স্থানে যানজট থাকতে দেখা যায়। এ সময় যানবাহনগুলোকে ধীরগতিতে চলতে দেখা গেছে।

সবচেয়ে বেশি যানজট ছিল বিজয় সরণি এলাকায়। বিজয় সরণি মোড় পার হতে প্রতিটি যানবাহনকে গড়ে ৩০ মিনিট অপেক্ষা করতে হয়েছে।

বিজয় সরণিতে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্য বলেন, বিজয় সরণি এলাকায় যানবাহনের চাপের কারণে সবসময় যান চলাচলে ধীরগতি থাকে।

নিউমার্কেট থেকে বিমানবন্দরে চলাচল করা বিকাশ পরিবহনের সহকারী বলেন, আগে শুধু বিজয় সরণি ও আসাদ গেটে জ্যাম হতো। এখন এ রুটে বনানীতে রোড ডিভাইডার খুলে দেওয়ায় বনানী পার হতেও ২০-৩০ মিনিট সময় লাগে।

যানজটের বিষয়ে সাউথ এশিয়ান নেটওয়ার্ক অন ইকোনমিক মডেলিংয়ের (সানেম) নির্বাহী পরিচালক সেলিম রায়হান বলেন, যানজট নিরসনে সরকার নানা উদ্যোগ নিয়েছে। কিন্তু তার বাস্তবায়ন খুবই কম। রাস্তা খোঁড়াখুঁড়ির ক্ষেত্রে কোনো পরিকল্পনা নেই। পৃথিবীর উন্নত দেশগুলোতে কোনো রাস্তা বন্ধ করার আগে সেখানে বিকল্প রাস্তা তৈরি করা হয়। কোন রাস্তায় কোন ধরনের গাড়ি চলতে পারবে সেসব ঠিক করা দরকার।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এনবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।