ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

হিরো আলমকে আটক নয়, জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়: ডিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
হিরো আলমকে আটক নয়, জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়: ডিএমপি

ঢাকা: বিবিসি ওয়ার্ল্ডসহ বেশ কিছু দেশি-বিদেশি গণমাধ্যমে হিরো আলমকে গ্রেফতার বা ডিবি কার্যালয়ে আটক করে রাখা হয়েছে বলে সংবাদ প্রকাশ প্রসঙ্গে বক্তব্য দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি জানায়, আশরাফুল আলম ওরফে হিরো আলমকে গ্রেফতার বা আটক করা হয়নি।

তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল। তাকে আটক বা গ্রেফতারের বিষয়টি তথ্যভিত্তিক নয়।

রোববার (৭ আগস্ট) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এ তথ্য জানান।

তিনি জানান, আশরাফুল আলম ওরফে হিরো আলম ফেসবুক/ইউটিউব চ্যানেল তথা সামাজিক যোগাযোগমাধ্যমে তার নিজস্ব সাংস্কৃতিক কর্মকাণ্ড, কনটেন্ট শেয়ার করে থাকেন। এসব কনটেন্টের কিছু অংশে বিধি-বহির্ভূতভাবে পুলিশের পোশাক পরে আপত্তিজনকভাবে কিছু অভিনয় প্রদর্শিত হয়। যা আমাদের দৃষ্টি আকর্ষণ করে।

এছাড়া, সাম্প্রতিক সময়ে তিনি বিভিন্ন ধরনের গান গেয়ে তা প্রচার করেন যার বিরুদ্ধে ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটে জনসাধারণ কর্তৃক আপত্তি উত্থাপিত হয়। বিকৃতভাবে পুলিশের পোশাক পরে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করা এবং বিভিন্ন প্রতিথযশা শিল্পী ও কলাকুশলীদের গান বিকৃত সুরে উপস্থাপন সম্পর্কিত তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ প্রসঙ্গে অবহিত ও জিজ্ঞাসাবাদ করার জন্য ২৭ জুলাই তাকে ডিবি কার্যালয়ে ডাকা হয়। এরপর জিজ্ঞাসাবাদ শেষে ওইদিন দুপুরে হিরো আলম ডিবি কার্যালয় ত্যাগ করেন।

ইতোমধ্যে বিবিসি ওয়ার্ল্ডসহ কিছু দেশি-বিদেশি গণমাধ্যম তাকে গ্রেফতার করা হয়েছে বা দীর্ঘসময় ডিবি কার্যালয়ে আটক করে রাখা হয়েছে মর্মে সংবাদ প্রকাশ করেছে। বিষয়টির প্রতি আমাদের দৃষ্টি আকর্ষিত হয়েছে। হিরো আলমকে আটক বা গ্রেফতারের বিষয়টি আদৌ তথ্যভিত্তিক নয়।

গত ২৭ জুলাই হিরো আলমকে ডিবি পুলিশ গ্রেফতার বা আটক করেনি বরং তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।