ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাজেকে পাইপলাইন দিয়ে বিশুদ্ধ পানি দিচ্ছে বিদ্যানন্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
সাজেকে পাইপলাইন দিয়ে বিশুদ্ধ পানি দিচ্ছে বিদ্যানন্দ

খাগড়াছড়ি: রাঙ্গামাটির সাজেক ইউনিয়নের দুর্গম হগরাকিজিং পাড়ার মানুষের জন্য বিশুদ্ধ পানির জন্য তিন হাজার ২০০ ফুট দীর্ঘ পাইপলাইন বসিয়ে পানি সরবরাহ নিশ্চিত করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

হগরাকিজিং পাড়ায় প্রায় ২০০ মানুষের বসবাস।

পাড়া থেকে ঝিরির পানি প্রায় তিন হাজার ২০০ ফুট নিচ দিয়ে প্রবাহিত হয়। এতো নিচ ও দূর থেকে পানি সংগ্রহ করতে পাড়ার নারী সদস্যদের অমানুষিক কষ্ট করতে হয়। অনেক সময় পা পিছলে গিয়ে মারাত্মক আহত হন। বিভিন্ন পানিবাহিত রোগ লেগেই থাকে পাড়ায়।

পাড়াবাসীসহ বিভিন্ন ব্যক্তিরা পানি সমস্যা নিরসনের জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশনের কাছে আলাদাভাবে আবেদন করে। সাজেকের কংলাক থেকে প্রায় ২ ঘণ্টা হেটে এই পাড়ায় যেতে হয় যেখানে কোনো নেটওয়ার্ক নেই।
 
বিদ্যানন্দ ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের সদস্য জামাল উদ্দিন বলেন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা সেখানে পানির সমস্যা সমাধানে আমাদের সহযোগিতা চায়। তাই আমরা পাইলট প্রজেক্ট হিসেবে কাজটা সম্পন্ন করি। তিন হাজার ২০০ ফুট নিচের ছড়া থেকে পাইপের মাধ্যমে পানি এখন খুব সহজে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
এডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।