ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

সুইস রাষ্ট্রদূতের বক্তব্য ভুল: ড. মোমেন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
সুইস রাষ্ট্রদূতের বক্তব্য ভুল: ড. মোমেন

ঢাকা: পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, সুইস ব্যাংকে জমা রাখা অর্থের বিষয়ে ঢাকার সুইস রাষ্ট্রদূত ভুল বক্তব্য দিয়েছেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ তথ্য জানান।

‘সুইস ব্যাংকে জমা রাখা অর্থের বিষয়ে সুনির্দিষ্ট কোনো ব্যক্তির জন্য তথ্য চায়নি বাংলাদেশ’, সুইস রাষ্ট্রদূতের এ বক্তব্য নিয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে ড. মোমেন বলেন, সেটা তারা মিথ্যা বলেছে। বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও ফিন্যান্স সেক্রেটারি আমাকে আগে জানিয়েছিলেন, তারা তথ্য চেয়েছিলেন, তারা (সুইস ব্যাংক) উত্তর দেননি। আজকে আমি বাংলাদেশ ব্যাংক গভর্নরের সঙ্গে এটা নিয়ে কথা বলেছি। উনি আগে ফিনান্স সেক্রেটারিও ছিলেন। তিনি জানিয়েছেন, ‘নো, আমরা আগে তথ্য চেয়েছি, তারা কোনো রেসপন্স করেননি। ' তখন আমি বলেছি, এটা আপনি সবাইকে জানিয়ে দিন। বিকজ এভাবে মিথ্যা বলে পার পাওয়া উচিৎ নয়।

এ বিষয়ে সুইজারল্যান্ডের সঙ্গে যোগাযোগ করবেন কি না জানতে চাইলে ড. মোমেন বলেন, বাংলাদেশ ব্যাংক আগে স্টেটমেন্ট দিক, বা ফিন্যান্স মিনিস্ট্রি আগে দিক, তারপর আমরা বলবো। কারণ আমরা তো তাদের (সুইস ব্যাংক) কাছে পাঠাই না।

উল্লেখ্য, বুধবার (১০ আগস্ট ) জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি শুয়ার্ড জানিয়েছিলেন, সুইস ব্যাংকে জমা রাখা অর্থের বিষয়ে সুনির্দিষ্ট কোনো ব্যক্তির জন্য তথ্য চায়নি বাংলাদেশ। এ পরিপ্রেক্ষিতে ড. মোমেন এই বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
টিআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa