ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

জাতির পিতার হত্যাকারীরা জাতিকে কলঙ্কিত করেছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
জাতির পিতার হত্যাকারীরা জাতিকে কলঙ্কিত করেছে

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, জাতির পিতার হত্যাকারীরা জাতিকে কলঙ্কিত করেছে। সেই খুনিদের ফাঁসির রায় বাস্তবায়নের মাধ্যমে জাতি এ কলঙ্ক থেকে মুক্তি
পাবে।

 

স্বাধীনতার পরাজিত শক্তিরা তাদের পরাজয়ের পর প্রতিশোধ নিতে জাতির পিতাকে সপরিবারে হত্যা করে। আর পরবর্তীকালে সামরিক শাসক জিয়ার মাধ্যমে ওই সব খুনিরা রাষ্ট্রীয় মদদের মাধ্যমে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আসিন হয়। যা জাতিকে আরও কলঙ্কিত করেছে।  

সোমবার (১৫ আগস্ট) জেলা প্রশাসকের কার্যালয়ের মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি বক্তব্যদানকালে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিতে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, জেলা সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার।  

জেলা পরিষদের প্রধান নির্বাহী রেবেকা খান, যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক গৌতম রায় চৌধুরী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাদুল্লাহ লিটন।  

এসময় বিভিন্ন দপ্তর প্রধান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া নানা আয়োজনের মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে এদিন সকালে পিরোজপুর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা আওয়ামী লীগের নেতারা। সকাল ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে শহরের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাকিম হাওলাদারের, পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেকসহ জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করে পিরোজপুর জেলা শিল্পকলা একাডেমি এবং যুব ও যুব মহিলাদের যুব ঋণ হিসেবে ৮ জনকে ৫ লাখ ৬০ হাজার টাকা প্রদান করে জেলা যুব উন্নয়ন অধিদপ্তর।

জেলার বিভিন্ন উপজেলায় উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দুপুরে পিরোজপুর-১ আসনের এমপি মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ.ম  রেজাউল করিমের উদ্যোগে নাজিরপুরের তারাবুনিয়া মাদরাসায় এতিমদের উন্নত মানের খাবার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa