ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

উত্তরার দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
উত্তরার দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

ঢাকা: রাজধানীর উত্তরায় উড়াল সড়কের গার্ডার পড়ে পাঁচজন নিহতের ঘটনায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আক্তারের নেতৃত্বে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

 

এ বিষয়ে জানতে চাইলে বাস র‍্যাপিড ট্রানজিট সিস্টেমের (বিআরটি) ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, এ মুহূর্তে আসলে ঘটনার সঠিক কারণ আমরা বলতে পারছি না। সেজন্য আমরা তদন্ত কমিটির জন্য অপেক্ষা করি। তাদের আগামীকাল সকাল ৯টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শফিকুল ইসলাম বলেন, মূল বিষয়টি হচ্ছে, টেকনিক্যাল ফল্ট৷ আমাদের প্রকল্পের গার্ডারটি ক্রেন মিস করে প্রকল্প এলাকার বাইরে গিয়ে ছিটকে পড়েছে। কি কারণে এমন ঘটনা সেটার ব্যাখ্যা তদন্ত কমিটি দেবে।

প্রসঙ্গত, রাজধানীর উত্তরার জসিমউদ্দিন এলাকার আড়ং শো-রুমের সামনে বিআরটির একটি গার্ডার ক্রেনে তোলার সময় ছিটকে পড়ে ঘটনাস্থলেই পাঁচ প্রাইভেটকার আরোহী নিহত হন। পরে প্রাইভেটকার কেটে পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা একই পরিবারের বলে জানা গেছে।

সোমবার (১৫ আগস্ট) বিকেলের দিকে ঘটনাটি ঘটে। নিহতরা হলেন রুবেল (৫০), ঝর্ণা (২৮), জান্নাত (৬) ও জাকারিয়া (২)। নিহত আরেকজনের পরিচয় জানা যায়নি।

এ ঘটনায় আহত হয়েছেন আরোও দু'জন। তারা হলেন হৃদয় (২৬) ও রিয়া মনি (২১)।

বিষয়টি নিশ্চিত করে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন জানান, বিকেলে আড়ংয়ের শো-রুমের সামনে বিআরটি প্রকল্পের এলিভেটেট এক্সপ্রেসওয়ের গার্ডার ক্রেন দিয়ে সরানোর সময় তা একটি প্রাইভেট কারের ওপরে পড়ে।  প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচজন ঘটনাস্থলেই মারা যান।

পুলিশ জানায়, দুর্ঘটনা কবলিত প্রাইভেট কারে ৬-৭ জন ছিলেন। তাদের মধ্যে দু’জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa