ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

ওজনে কম দেওয়ায় মাছ ব্যবসায়ী ও পেট্রল পাম্পকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
ওজনে কম দেওয়ায় মাছ ব্যবসায়ী ও পেট্রল পাম্পকে জরিমানা

বাগেরহাট: বাগেরহাটের ফকিরহাটে ওজনে কম দেওয়া ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় চারটি  মৎস্য আড়তকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে উপজেলার ফলতিতা মাছ বাজারে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন এই জরিমানার আদেশ দেন।

ওজনে কম দেওয়ায় মেসার্স মেঘনা ফিসের খান আমজাদ হোসেনকে ৩০ হাজার টাকা, অন্তরা মৎস্য ফিসের প্রদিপ দাশকে ২০ হাজার টাকা, শাপলা মৎস্য আড়তের এস এম সজিব ঝন্টুকে ২০ হাজার টাকা এবং বৈধ কাগজপত্র না থাকায় খোকন চন্দ্র বিশ্বাসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া পরিমাপে কম দেওয়ার অভিযোগে উপজেলার খান পেট্রোল পাম্পকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন একই আদালত।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ফকিরহাট উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জ্যোতি কনা দাস, বিএসটিআই ইন্সপেক্টর রনজিৎ কুমার মল্লিক ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন বলেন, দীর্ঘদিন ধরে ফলতিতা মৎস্য আড়তের ব্যবসায়ীরা চাষীদের কাছ থেকে মাছ ক্রয়ের ক্ষেত্রে পরিমাপে বেশি নিত। এক মনে ৪৪ কেজিতে মাছ ক্রয় করত তারা। এছাড়া যে পালা বা মিটারে মাছ পরিমাপ করা হত, সেখানে স্বাভাবিকের থেকে বেশি নেওয়া হত। এই অপরাধে চার ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এছাড়া পরিপামে কম দেওয়ার অভিযোগে একটি পাম্পকে জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩০২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa