ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জয়পুরহাটে ভুল চিকিৎসায় পশু মৃত্যুর অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
জয়পুরহাটে ভুল চিকিৎসায় পশু মৃত্যুর অভিযোগ 

জয়পুরহাট: জয়পুরহাট সদর উপজেলায় উপ সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তার ভুল চিকিৎসায় একটি গরুর বাছুর মারা গেছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে।

এ সময় খবর পেয়ে পুলিশ সবুজ নগরের হাসপাতালে যান।  

জানা গেছে, জয়পুরহাট সদর উপজেলার হানাইল গ্রামের বাসিন্দা আইয়ুব আলী ও তার স্ত্রী একটি গরুর বাছুর নিয়ে সবুজ নগরের পশু হাসপাতালে যান। এ সময় হাসপাতালের ডা. আহসান হাবীব মুকুল ইনজেকশন পুশ করার পাশাপাশি স্যালাইন খাওয়ালে হঠাৎ বাছুরটির মুখ দিয়ে ফেনা ও রক্ত বের হয়। পরে মারা যায় বাছুরটি।

এ সময় গরুর মালিকের স্বজন ও এলাকাবাসী খবর পেয়ে হাসপাতালে গিয়ে বাছুর মৃত্যুর কারণ জানতে চাইলে কর্তব্যরতরা তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে। এ ঘটনায় হাসপাতালে উত্তেজনা বিরাজ করলে পুলিশ এসে তা থামিয়ে দেয়।

এ ব্যাপারে ভুক্তভোগী আইয়ুব আলী বলেন, বাছুরের রুচি না থাকায় স্বাভাবিকভাবে খাবার গ্রহণ করছিল না। তাই পশু হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক একটি ইনজেশন পুশ করার পাশাপাশি স্যালাইন খাওয়ায়। সঙ্গে সঙ্গে বাছুরটি মারা যায়। আমি দরিদ্র মানুষ। বিদেশি জাতের এই বাছুরটি মারা যাওয়ায় আমরা পথে বসলাম।

এ ব্যাপারে জয়পুরহাট সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. জিয়াউর রহমান বলেন, গরুর বাছুরটিকে নিয়ম মেনেই চিকিৎসা দেওয়া হয়েছে। এরপরও তাদের কাছে যদি বিষয়টি চিকিৎসকের ভুল চিকিৎসা মনে হয়, তাহলে তারা জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরে অভিযোগ দিতে পারেন।

বাংলাদেশ সময়: ০৮২৪ ঘণ্টা, আগস্ট, ২০২২

আরএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।