ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

ধর্ষণচেষ্টার সাজা জুতার মালা-জরিমানা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
ধর্ষণচেষ্টার সাজা জুতার মালা-জরিমানা!

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ উল্লাপাড়ায় ছয় বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে সালিশে নছিম ফকির টেপা (৬০) নামে এক বৃদ্ধের গলায় জুতার মালা পড়ানোর অভিযোগ উঠেছে। এছাড়া তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

এ ঘটনায় বুধবার (১৭ আগস্ট) রাতে নির্যাতিত শিশুর বাবা বাদী হয়ে অভিযুক্ত নছিম ও গ্রাম প্রধানসহ চারজনকে আসামি করে মামলা করেছেন। এর আগে রোববার (১৪ আগস্ট) উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নের চেংটিয়া গ্রামে এ ঘটনা ঘটে।  

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার সকালে নছিম ফকির টেপার মুদি দোকানে পণ্য কিনতে যায় ছয় বছরের একটি শিশু। এসময় শিশুটিকে দোকানের ভেতরে নিয়ে ঝাঁপ নামিয়ে ধর্ষণের চেষ্টা করেন তিনি। প্রতিবেশী এক গৃহবধূ বিষয়টি দেখতে পাওয়ায় শিশুটিকে ছেড়ে দেন বৃদ্ধ। বিষয়টি জানাজানি হলে রোববার রাতেই সাবেক ইউপি সদস্য আছের আলীর নেতৃত্বে সালিশ বৈঠক বসে। গ্রামপ্রধান আজিজুল হক মণ্ডলের সভাপতিত্বে সালিশে আছের আলী, ফজলুল হক, আকসেদ আলী, আব্বাস আলী, নজরুল ইসলাম, গোলাম কিবরিয়া পিনুসহ গ্রামের মাতব্বররা অংশ নেন। সালিশে অভিযুক্ত নছিম ফকির টেপাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং তার গলায় জুতার মালা পরানোর রায় দেওয়া হয়। এরপর তাকে জুতার মালা পরানো হয়।  

আব্বাস আলী বলেন, আমি কোনো দরবার সালিসে যাই না। এটা আমার বাড়ির সামনে হওয়ায় সবার অনুরোধে বাধ্য হয়ে সেখানে আমাকে থাকতে হয়েছে। তবে জরিমানার টাকাটা আমার কাছে সবাই দিয়েছিল। আমি পরে ফেরত দিয়েছি।

বাঙ্গালা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সোহেল রানা জানান, শুনেছি ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ বিচারে সন্তুষ্ট না হয়ে ভিকটিমের বাবা উল্লাপাড়া মডেল থানায় টেপা ও গ্রামপ্রধানসহ চারজনের নামে মামলা করেছেন।

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, এরই মধ্যে তদন্ত শুরু হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।  

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।