ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডিম বাজারে সিন্ডিকেট, সাভারে তিন ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
ডিম বাজারে সিন্ডিকেট, সাভারে তিন ব্যবসায়ীকে জরিমানা

ঢাকা: সাভারের আশুলিয়ায় বেশি দামে ডিম বিক্রি, ডিম মজুদ করে বাজারে সংকট তৈরি ও মূল্য তালিকা না রাখাসহ বিভিন্ন অভিযোগে তিন দোকান মালিককে চার লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর।

শনিবার (২০ আগস্ট) দুপুরে আশুলিয়ার বাইপাইল বগাবাড়ি বাজার ও নরশিংসহপুর এলাকায় ডিমের আড়তে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মণ্ডল।

এ সময় আসিফ ডিমের আড়তকে এক লাখ টাকা, এস জে ডিমের আড়তকে এক লাখ টাকা ও ফয়সাল এন্টারপ্রাইজকে দুই লাখ ৫০ হাজার টাকাসহ মোট ৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান আব্দুল জব্বার বলেন, কিছু অসাধু ব্যবসায়ী ডিমের বাজারে সিন্ডিকেটের মাধ্যমে দাম বাড়িয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে আজ ঢাকার পাশে আশুলিয়ায় ডিমের আড়তে অভিযান পরিচালনা করা হয়। এ সময় নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ডিম বিক্রি, ডিম মজুদ করে বাজারে সংকট তৈরি ও মূল্য তালিকা না থাকায় তিনটি আড়তের মালিককে চার লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ফয়সাল এন্টারপ্রাইজের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামানসহ এপিবিএন সদস্যরা।  

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২/আপডেট ১৮০৮
এসএফ/কেএআর/আরআইএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।