ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২৪ জেলে উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২৪ জেলে উদ্ধার

সাতক্ষীরা: মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ হওয়া ২৪ জেলেকে বঙ্গোপসাগর সংলগ্ন হলদিবুনিয়া সীমান্ত থেকে উদ্ধার করেছে বনবিভাগ ও রিভারাইন বিজিবি।

রোববার (২১ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে রিভারাইন বিজিবির সিও লেফটেন্যান্ট কর্নেল আব্দর রউফ এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি জানান, সাগরে মাছ ধরতে যেয়ে বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুর্যোগের কবলে পড়ে ৪১ বাংলাদেশি জেলে নিখোঁজ হয়। এসব জেলেকে শনিবার (২০ আগস্ট) সকালে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের প্রবেশ নিষিদ্ধ অভয়ারণ্যে ভাসতে দেখে তাদের উদ্ধার করা হয়। এ সময় তারা ভীষণ ক্ষুধার্ত ও দুর্বল ছিল।   বিজিবি ও বন বিভাগ তাদেরকে উদ্ধার করে সাতক্ষীরা রেঞ্জ সংলগ্ন এলাকায় নিয়ে আসে।

একইভাবে নিখোঁজ হওয়া ২৪ জেলে নৌকা হারিয়ে ভাসতে ভাসতে ভারতীয় সীমানায় ঢুকে পড়ে। যা ভারতীয় জেলেদের নজরে পড়লে তারা এসব বাংলাদেশি জেলেকে উদ্ধার করে বনবিভাগের হলদিবুনিয়া অফিসে হস্তান্তর করে। ওই ২৪ জেলেকে হলদিবুনিয়া সীমান্ত থেকে জীবিত উদ্ধারে স্থানীয় বনবিভাগকে সহায়তা করে খুলনা সেক্টরের রিভারাইন বিজিবি।  

পরে উদ্ধারকৃত জেলেদের স্থানীয় হলদিবুনিয়া ফরেস্ট অফিসে বিজিবি ও বনবিভাগের সহায়তায় শুকনো খাবার , সুপেয় পানি সরবরাহ করা হয়। স্থানীয় বনবিভাগের সহায়তায় তাদের হস্তান্তর কার্যক্রম চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।