ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কবিরহাটে কালোবাজারে পাচারকালে ২ হাজার কেজি সার জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
কবিরহাটে কালোবাজারে পাচারকালে ২ হাজার কেজি সার জব্দ

নোয়াখালী: নোয়াখালীর কবিরহাট উপজেলায় রাতের অন্ধকারে সরকারি বিএডিসি'র ইউরিয়া সার কালোবাজারে বিক্রির জন্য পাচার করার সময় ডিলারসহ দু’জনকে আটক করেছে স্থানীয় লোকজন। এসময় জব্দ করা হয়েছে পিকআপ ভ্যান ভর্তি দুই হাজার ২৫০ কেজি সার।

আটক ব্যক্তিরা হলেন উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ফলহারি গ্রামের মৃত খুরশিদ আলমের ছেলে ডিলার দেলোয়ার হোসেন মিলন (৪৫) ও একই গ্রামের পিকআপ ভ্যানচালক গিয়াস উদ্দিন (১৯)।  

শনিবার (২০ আগস্ট) রাতে উপজেলার মাওলানা বাজার এলাকা থেকে পিকআপ ভ্যান ভর্তি দুই হাজার ২৫০ কেজি ইউরিয়া সার জব্দ করা হয়।  

নরোত্তমপুর ইউনিয়নের করমবক্স বাজারের সারের সাব ডিলার শহীদুল ইসলাম অভিযোগ করে বলেন, নরোত্তমপুর ইউনিয়নের ডিলার মিলন বরাদ্দ অনুসারে সার উত্তোলন করে বাইরে বিক্রি করে দেয়। তার নামে বরাদ্দ দেওয়া সার থেকে দুই হাজার ২৫০ কেজি সার অবৈধভাবে বিক্রির জন্য রাতের অন্ধকারে নরোত্তমপুর ইউনিয়নের করমবক্স বাজারের গুদাম থেকে পাচার করে পার্শ্ববর্তী বেগমগঞ্জ উপজেলার মুন্সিরহাট বাজারে নেওয়ার পথে জব্দ করা হয়। পরে পুলিশ এসে সারসহ তাদের আটক করে থানায় নিয়ে যায়।  

তিনি অভিযোগ করে আরও বলেন, নরোত্তমপুর ইউনিয়নে নয়জন সারের সাব ডিলার থাকার কথা রয়েছে। এর মধ্যে বর্তমানে সাতজন সাব ডিলার রয়েছেন। নিয়মিত সার নেন তিনজন ডিলার। ডিলারের সাব ডিলারের কাছে সার বিক্রির কথা থাকলেও সে বেশি দামে বাইরে সার বিক্রি করে দেয়। সারের দাম বাড়ার আগে ৩০০ বস্তা সার নিয়ে আসে ডিলার মিলন। এরপর আমি ২০ বস্তা সার চাইলে সে বলে সার নেই। পরে কৃষি কর্মকর্তা দেখেন যে তার গোডাউনে ১৫০ বস্তা সার রয়েছে। সে বেশি দামে সাধারণ মানুষের কাছে এবং বেগমগঞ্জ উপজেলার মুন্সিরহাট বাজারে সার বিক্রি করে ও মেমো ছাড়া সাব ডিলারদের কাছে সার বিক্রি করে।

পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, শনিবার রাত ৯টার দিকে ডিলার মিলন বিএডিসির ইউরিয়া সার কালোবাজারি করে বেশি দামে বিক্রির জন্য মুন্সিরহাটের এক ব্যবসায়ীর কাছে পৌঁছে দিতে পিকআপ ভ্যানে করে নিচ্ছিলেন। টের পেয়ে পথে মাওলানা বাজার এলাকায় স্থানীয় লোকজন তাকে আটক করে।  

পরে খবর পেয়ে কবিরহাট থানা পুলিশ ঘটনাস্থল থেকে ডিলার মিলন ও চালক গিয়াস উদ্দিনকে পুলিশ হেফাজতে নেয়। বর্তমানে আটককৃতরা কবিরহাট থানা পুলিশ হেফাজতে রয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।