ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাতের নাম পরিবর্তন করে চাল বিক্রি, দুই মিল মালিককে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
জাতের নাম পরিবর্তন করে চাল বিক্রি, দুই মিল মালিককে জরিমানা

দিনাজপুর: জাতের নাম পরিবর্তন করে প্যাকেট জাত করে চাল বিক্রির অভিযোগে দিনাজপুরের বোচাগঞ্জে দুই অটো রাইস মিলের মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমাবার (২৯ আগস্ট) দুপুরে দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম এ অভিযোন পরিচালনা করেন।

অভিযানে উপজেলার সালেহা অটো রাইস মিল এবং তুরাই অটো রাইস মিলকে এ জরিমানা করা হয়।
 
জানা যায়, বাজার মনিটরিং এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর মূল্যসহ চালের মূল্যের ঊর্ধ্বগতি রোধে বোঁচাগঞ্জ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুর রাজ্জাক এবং পুলিশ লাইনস দিনাজপুরের একটি টিমের সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়। এ সময় উপজেলার সালেহা অটো রাইস মিলকে আটাশ জাতের চালের বস্তায় বিআর উনত্রিশ জাতের চাল মোড়কজাত ও বাজারজাত করার অপরাধে এক লাখ টাকা এবং তুলাই অটো রাইস মিলে বিআর আটাশ জাতের চালের নাম পরিবর্তন করে জিরাশাইল লিখে মোড়কজাত ও বাজারজাত করার অপরাধে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় সালেহা অটো রাইস মিলের স্বত্বাধিকারী হাজী আলম খান ও  তুলাই অটো রাইস মিলের স্বত্বাধিকারী নাজির আহম্মেদ কাছে জরিমানার টাকা আদায় করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, আমাদের কাছে এরকম প্রতারণার খবর আরও রয়েছে। সেগুলোতেও অভিযান পরিচালনা করা হবে। নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর মূল্যসহ চালের মূল্যের ঊর্ধ্বগতি রোধে বাজার মনিটরিং এবং এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ২৯ ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।