ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

মধ্যরাতে কারওয়ান বাজারে ভোক্তা অধিদফতরের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
মধ্যরাতে কারওয়ান বাজারে ভোক্তা অধিদফতরের অভিযান

ঢাকা: মধ্যরাতে রাজধানীর কারওয়ান বাজারে সবজির আড়তে বিশেষ অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামানের (অতিরিক্ত সচিব) নেতৃত্বে বিশেষ এই অভিযান পরিচালিত হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) দিনগত রাত ১১টা থেকে সোয়া ২টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন-  ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক মো. হাসানুজ্জামান, মো. আব্দুল জব্বার মন্ডল ও মো. শরিফুল ইসলাম।

অভিযান পরিচালনাকালে দেখা যায়- মোকামে প্রতি কেজি শসা ৩২ টাকা এবং কারওয়ান বাজারে ৪০-৪৫ টাকা, বেগুন মোকামে ৩৬ টাকা এবং কারওয়ান বাজারে ৪৫-৫০ টাকা, কাঁচা মরিচ মোকামে ৩০ এবং কারওয়ান বাজারে ৪০, করলা মোকামে ৩৩ এবং কারওয়ান বাজারে ৪৫, পটল মোকামে ১৫ টাকা এবং কারওয়ান বাজারে ২০ টাকা দরে বিক্রি হলেও আড়ত হতে পাইকারি এবং খুচরা পর্যায়ে ৩০-৩৫ টাকার সবজি ৭৫-৮০ টাকায় বিক্রি করা হয়।

এ প্রসঙ্গে অধিদফতরের মহাপরিচালক বলেন, এখানে প্রান্তিক কৃষকরা যেমন উৎপাদন খরচ পান না অপরদিকে ভোক্তারা বেশি মূল্যে সবজি কিনতে বাধ্য হচ্ছেন। মাঝখানে ২-৩ হাত বদলের ফলে মধ্যস্বত্বভোগীরা প্রতিদিন বিপুল পরিমাণ অনৈতিক মুনাফা অর্জন করছেন।

বাজার ব্যবস্থাপনা এবং বিপণনে নিয়ন্ত্রণ আনতে তিনি ব্যবসায়ীসহ সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। এ সময় দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন ও আরটিভির সিইও সৈয়দ আশিক রহমানও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৩8 ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এসএমএকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।