ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘বিশ্বে ১৫ আগস্টের মতো নিষ্ঠুর হত্যাকাণ্ড নেই’

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
‘বিশ্বে ১৫ আগস্টের মতো নিষ্ঠুর হত্যাকাণ্ড নেই’

ঢাকা: বিশ্বের ইতিহাসে ১৫ আগস্টের মতো এমন নিষ্ঠুর হত্যাকাণ্ড আর ঘটেনি বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (৩০ আগস্ট) তথ্য ভবন মিলনায়তনে বৃহত্তর কুষ্টিয়া অফিসার্স কল্যাণ ফোরাম, ঢাকা আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য দেওয়ার সময় প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের ইতিহাসে ১৫ আগস্টের মতো এমন নিষ্ঠুর হত্যাকাণ্ড আর ঘটেনি। দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে এই নৃশংসতম হত্যাকাণ্ড সংঘটিত হয়।  

তিনি আরও বলেন, একাত্তরের পরাজিত শক্তি প্রতিশোধ নেওয়ার জন্য ১৫ আগস্টের হত্যাকাণ্ড ঘটায়। হত্যাকারীরা চেয়েছিলো স্বাধীনতার চেতনা এবং আওয়ামী লীগকে চিরতরে নিশ্চিহ্ন করে দিতে।  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য সবচেয়ে কলঙ্কময় দিন। এই ঘটনার সঙ্গে পাকিস্তান জড়িত ছিল। পাকিস্তানের সঙ্গে হত্যাকারীদের সরাসরি যোগাযোগ ছিল।  

বৃহত্তর কুষ্টিয়া অফিসার্স কল্যাণ ফোরাম, ঢাকার সভাপতি প্রকৌশলী মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে কৃষি সচিব মো. সাইদুর রহমান আলোচনায় অংশ নেন। তথ্য সচিব মো. মকবুল হোসেন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এমআইএইচ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।