ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে ৩ লাখ টাকার বৈদ্যুতিক তার চুরি

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২২
সৈয়দপুরে ৩ লাখ টাকার বৈদ্যুতিক তার চুরি

নীলফামারী: সৈয়দপুর পৌর এলাকার ৫৫টি বৈদ্যুতিক খুঁটির (স্ট্রিট লাইট) প্রায় সাত লাখ টাকার ভূ-গর্ভস্থ তার চুরি ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার বড় ধরনের চুরির ঘটনা ঘটেছে। এবার চোরের দল ইকু পেপার মিলস্ এর প্রায় তিন লাখ টাকার সার্ভিস তার চুরি করে নিয়ে গেছে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে তার চুরির এ ঘটনা ঘটে।

মিলের কর্মচারীরা জানান, শুক্রবার দুপুরে মুষলধারে বৃষ্টি হচ্ছিল। এরই সুযোগে সংবদ্ধ চোরেরা মিল থেকে বৈদ্যুতিক খুঁটি পর্যন্ত কয়েশ মিটার তার চুরি করে নিয়ে যায়। চুরি হওয়া এসব তারের বাজার মূল্য প্রায় সাড়ে তিন লাখ টাকা।

ইকু গ্রুপের ডিরেক্টর ইরফান আলম ইকু বলেন, ইদানিং প্রতিনিয়ত বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটছে। চোরেরা ঝুঁকি নিয়ে ওই তার চুরি করেছেন। আমি ওই দুর্বৃত্তদের বিচারের দাবি জানাচ্ছি। সব মিলে কয়েক'শ গজ তার চুরি হয়েছে।  

ইকু গ্রুপের মালিক ও ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকুল আলম সিদ্দিক জানান, চুরির ঘটনায় থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছে।

সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আক্তার জাহান জানান, পৌর এলাকা থেকে প্রতিনিয়ত চুরির ঘটনা ঘটছে। বিষয়টি আমরা খুব গুরুত্বসহকারে নিয়েছি। চোরদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, তার চুরির বিষয়ে অভিযোগ পেয়ছি। সংবদ্ধ চোরের দলকে ধরতে পুলিশ মাঠে নেমেছে। দ্রুত ওই চোরদের গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত শনিবার সৈয়দপুর কুন্দল এলাকা থেকে সাত লাখ টাকার তার চুরি হয়। এর আগেও গত ১৮ জুন কুন্দল এলাকায় অবস্থিত ১০০ শয্যা হাসপাতালের সার্ভিস লাইনের তার চুরি হয়। এছাড়াও একাধিকবার ওই হাসপাতাল থেকে বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।