ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

কেরানীগঞ্জে খোয়া যাওয়া অর্ধশত মোবাইল ফেরত পেলেন মালিকরা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
কেরানীগঞ্জে খোয়া যাওয়া অর্ধশত মোবাইল ফেরত পেলেন মালিকরা

কেরানীগঞ্জ (ঢাকা): আধুনিক এই যুগে মোবাইল ফোন যেন জীবনেরই একটি অংশ! দুই চার বেলা না খেয়ে থাকতে রাজি, তবু মোবাইল ছাড়া নয়। মোবাইল ফোন যেমন পৃথিবীটাকে মানুষের হাতের মুঠোয় এনে দিয়েছে, তেমনি এটি মানুষকে মহা নেশায়ও ফেলেছে।

একজন মোবাইল ব্যবহারকারীর যাবতীয় মূল্যবান দলিলাদি, গুরুত্বপূর্ণ ছবি, ভিডিওসহ প্রয়োজনীয় ও গোপনীয় নানা মূল্যবান তথ্যাদি থাকে মোবাইলে। আর একটি মোবাইল সেট কিছুদিন ব্যবহার করার পর তার প্রতি ব্যবহারকারীর আলাদা মায়া জন্ম নেয়, তৈরি হয় অদৃশ্য ভালোবাসার।   আর সেই ভালোবাসাটি যদি কোনভাবে হাত ছাড়া হয়ে যায় তাকে ফেরত পেতে ব্যবহারকারী থানায় জিডি ছাড়া কিছুই করার থাকে না।

হারানো বা খোয়া যাওয়া মোবাইল ফোন অধিকাংশ সময় ফেরত পাওয়া না গেলেও এবার হঠাৎ একসঙ্গে একই দিনে অর্ধশত মোবাইল ফোন ফেরত দিয়ে প্রশংসায় ভাসছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ।

 গত ৩০ আগস্ট ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবির  (কেরানীগঞ্জ সার্কেল)-এর সার্বিক তত্ত্বাবধানে কেরানীগঞ্জ মডেল থানার ওসি মামুন আর রশীদ ৫০ টি হারানো মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের ফিরিয়ে দেন। হারানো মোবাইল ফিরে পেয়ে সেবা প্রার্থীরাও দারুণ খুশি।

সেবা প্রার্থীদের একজন গ্লোবাল টিভির কেরানীগঞ্জ প্রতিনিধি সাজিব আহমেদ জানান, এক বছর আগে তার একটি মোবাইল ফোন হারিয়ে যায়। একজন সংবাদকর্মী হিসেবে তার মোবাইলে অনেক মূল্যবান প্রমাণাদি ছিল। পরে তিনি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। হারানোর এক বছর পর এসআই অলক ফোন করে জানান তার মোবাইল ফোনটি পাওয়া গেছে। মোবাইল ফেরত পেয়ে তিনি পুলিশকে ধন্যবাদ জানান।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মামুন আর রশীদ জানান, একটি মোবাইল ফোন হারিয়ে গেলে মানুষ নানা সমস্যার সম্মুখীন হয়, অনেক সময় হাজার টাকার হারানো মোবাইল ফিরে পেতে মানুষ লাখ টাকাও খরচ করতে প্রস্তুত থাকে। আর সে মোবাইলটি যদি বিনে পয়সায় উদ্ধার হয় তাহলে সেবা প্রার্থীরা যে খুশি হয় তা ভাষায় প্রকাশের মত না। একসঙ্গে ৫০টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিককে ফিরে দিতে পেরে আমরাও খুশি। হারানো মোবাইল উদ্ধারে আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

কেরানীগঞ্জ উপজেলা থেকে মোবাইলসহ যেকোনো মূল্যেবান জিনিসপত্র হারিয়ে বা চুরি হয়ে গেলে  দ্রুত কেরানীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরানীগঞ্জ থানায় জিডি করতে আহ্বান জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবির।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।